কৃষকের ধান কেটে দিয়ে প্রশংসিত রাবি ছাত্রলীগ

প্রকাশিত: মে ৩, ২০২৩; সময়: ৭:৩২ অপরাহ্ণ |
কৃষকের ধান কেটে দিয়ে প্রশংসিত রাবি ছাত্রলীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : প্রধানমন্ত্রী নির্দেশ ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আহ্বানে মাঠের ধান কেটে দিয়ে কৃষকদের পাশে দাঁড়াচ্ছেন দেশব্যাপী ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরাও ধান কাটা কর্মসূচী পালন করেছেন। গত সোমবার সারাদিন রাজশাহীর নওহাটায় এক দরিদ্র কৃষকের ধান কেটে দিয়েছেন তারা। এতে সাধারণ শিক্ষার্থীদের প্রসংশাও কুড়াচ্ছেন তারা।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, রাজশাহীর নওহাটা থানার মহানন্দখালি গ্রামের মো. খিজির আলীর প্রায় দেড় বিঘা জমির ধান কেটে দিয়েছেন রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে প্রায় ১৫ জন নেতাকর্মী অংশ নেন। কর্মসূচিতে অংশ নেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জাকিরুল জ্যাক, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, সোহরাওয়ার্দী হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম ইসলাম, সহ-সভাপতি মাজহারুল ইসলাম, ফরহাদ হাসান খান, মুক্তাদির, শাহ মখদুম হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. কাইয়ুম মিয়া, জিয়া হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন প্রমূখ।

এ বিষয়ে গণযোগাযোগ বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু বলেন, বাংলাদেশের কৃষকদের যে কষ্ট করে ফসল ফলাতে হয় তা শিক্ষার্থীদের উপলব্ধি করানোর ক্ষেত্রে এটি এক অনন্য উদ্যোগ। এভাবে প্রধানমন্ত্রীর নির্দেশে এবং কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে দেশের প্রতিটি শিক্ষার্থী যদি কৃষকদের পাশে, তাহলে এই দেশের উন্নয়ন অগ্রযাত্রা আরও গতিশীল হবে। তাই আমি দল-মত নির্বিশেষে দেশের সর্বস্তরের মানুষকে প্রধানমন্ত্রীর ডাকে কৃষকদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।

জানতে চাইলে রাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, প্রধানন্ত্রীর নির্দেশ ও কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে এই কর্মসূচি হাতে নিয়েছি। মূলত এলাকার দরিদ্র কৃষকের পাশে থাকতেই এই উদ্যোগ। কেননা অনেক কৃষক আছেন যারা অর্থের অভাবে ধান কেটে নিতে হিমশিম খাচ্ছেন। তাদের সহযোগিতা করাই আমাদের লক্ষ্য। এই কাজ চলমান থাকবে। এছাড়া নিজ নিজ এলাকায় কৃষকের পাশে থাকতে নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

এদিকে রাবি ছাত্রলীগের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরাও। ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিঠুন বকসী বলেন, কৃষক না বাঁচলে দেশ বাঁচবে না। তাই তাদের পাশে দাঁড়ানো আমাদের প্রত্যেকের উচিৎ। সে জায়গায় রাবি ছাত্রলীগ যে দৃষ্টান্ত দেখালো তাতে সত্যি অনুপ্রেরণা জাগানোর মত ব্যাপার। আমরা যদি প্রত্যেকে নিজেদের জায়গা থেকে কৃষকদের সহযোগিতা করি তাহলে দেশ খুব ভালো থাকবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে