পাবনায় প্রকাশ্যে অস্ত্রধারীকে গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ

প্রকাশিত: জুন ১১, ২০২৩; সময়: ৭:০৮ অপরাহ্ণ |
পাবনায় প্রকাশ্যে অস্ত্রধারীকে গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক, পাবনা : পাবনার হেমায়েতপুরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়ে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

এঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। এছাড়াও গ্রামবাসীকে মারধর, বাড়িঘর ও দোকানে ভাঙ্চুর এবং লুটপাটের অভিযোগও করেছে এলাকাবাসী। অস্ত্রধারীকে দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ করেছেন স্থানীয়রা।

রবিবার (১১ জুন) দুপুরে হিমায়েতপুরের চর বাঙ্গাবাড়িয়ার পশ্চিম পাড়ায় এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন স্থানীয় জনসাধারণ। সংবাদ সম্মেলনের পর গ্রামবাসী নিরাপত্তার দাবিতে বিক্ষোভ করেন।

সংবাদ সন্মেলনে লিখিত অভিযোগে স্থানীয়রা জানান, গত ৯ মে পাবনার চর বাঙ্গাবাড়িয়ায় স্থানীয় আওযামী লীগের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। সেই ঘটনায় ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছ সরদার ও তার বাহিনী নিজেদের মধ্যে গোলাগুলি করে। সেইদিন বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়ে আহত হয়। সে দিনের ঘটনার পর আনিস সরদার পূর্ব শত্রুতা ও প্রতিহিংসার জের ধরে স্থানীয় নিরিহ মানুষদের নামে মিথ্যা মামলা দায়ের করেন।

শুধু মামলা দিয়ে খ্যান্ত হননাই তিনি। তার বাহিনীর অন্যতম সদস্য ইছাক প্রামাণিক প্রকাশ্যে অস্ত্র দিয়ে এলাকায় মহড়া দেয় এবং হত্যার হুমকি দেন। তারা এলাকার দুটি মুদিখানার দোকানে হামলা ও লুটপাট করে। বেশ কয়েকজনকে পিটিয়ে গুরুতর আহত করে।

স্থানীয়রা আরও অভিযোগ করেন, আনিস ও অস্ত্রধারী ইছাক এলাকায় ত্রাস সৃষ্টি করে স্থানীয়দের মাঠে ও বাজারে যেতে বাধা দিচ্ছেন। এমনকি শিক্ষার্থীদেরও স্কুলে যেতে দিচ্ছেন না। পথেঘাটে নারীদের উত্যক্ত করছেন। এসব ঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। যেকোনও মুহুর্তে অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে।

সংবাদ সম্মেলনে স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন বাবুূল হোসেন, কালু মৃধা, সুরুজ মণ্ডল, আবুল হোসেন, আব্দুল মান্নান মৃধা, আলিম মৃধা, রাণী খাতুন, আখি আক্তার, রোজিনা খাতুন, সালেহা খাতুন, মাসুরা খাতুন প্রমুখ।

এবিষয়ে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করেও বক্তব্য পাওয়া যায়নি। তবে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শনকারীদের গ্রেফতার করার জন্য অভিযানের কথা জানালেন পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী। তিনি বলেন, অস্ত্র নিয়ে মহড়ার ভিডিও আমাদের কাছেও আছে। এবিষয়ে ইতোমধ্যে ডিবি পুলিশ কাজ করছে। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে