গুরুদাসপুরে যথাযোগ্য মর্যাদায় আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত: জুন ২৩, ২০২৩; সময়: ১০:০৩ অপরাহ্ণ |
গুরুদাসপুরে যথাযোগ্য মর্যাদায় আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

এসএম ইসাহক আলী রাজু, গুরুদাসপুর : নাটোরের গুরুদাসপুরে নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (২৩ জুন) গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের উদ্দ্যোগে দিনব্যাপী নানা আয়োজনে মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলীয় নেতা কর্মীদের অংশগ্রহনে এক আনন্দমুখর পরিবেশ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন শেষে এক বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আনিসুর রহমান , সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাষ্টার, সাবেক কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ সভাপতি ও নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি, নাটোর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলাল শেখ, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম সবুজ, আওয়ামী লীগ নেতা আলমগীর শেখ, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ মিলটন উদ্দীন বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দসহ আওয়ামী লীগের উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিয়ার রহমান বাঁধন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুবাশিষ কবির প্রমুখ। এছাড়াও আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত বক্তব্যে নেতারা বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালির অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতৃত্ব প্রদান করে। মুক্তিযুদ্ধে বিজয়ের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জন আওয়ামী লীগের নেতৃত্বেই ঘটে। বাংলাদেশের স্বাধীনতা বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ অর্জন। বাঙালির স্বপ্ন পূরণের সারথী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সর্বদাই থেকেছে বাঙালি জাতির পাশে। এমনই মহান গৌরব ও ঐতিহ্যের উত্তরসূরী বিশ্বের অন্যতম সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা নানা চড়াই উৎড়াই পার হয়ে স্রোতের প্রতিকুলে নৌকা ভাসিয়েছেন। এই এগিয়ে যাওয়ার প্রত্যয় পরিশ্রম সাহস আর বুদ্ধমত্তায় দেশকে দ্রুত গতিতে এগিয়ে নিয়েছেন সাফল্যের শীর্ষে। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসূরী শেখ হাসিনা আজ বাঙালি জাতির জন্য এক প্রত্যয়ের নাম; জাতির সততার শক্তি। তাঁর নেতৃত্বেই বাঙালি জাতি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা আজকের ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ অর্জন করবে বলেও নেতারা আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারবর্গ, মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ, জাতীয় চার নেতাসহ বর্তমান সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং দেশের উন্নয়ন ও সমৃদ্ধির কামনা করে দোয়া করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে