মেসি-বুসকেতসের পর এমএলএসের পথে নেইমার

প্রকাশিত: জুলাই ৮, ২০২৩; সময়: ১১:১৬ পূর্বাহ্ণ |
খবর > খেলা
মেসি-বুসকেতসের পর এমএলএসের পথে নেইমার

পদ্মাটাইমস ডেস্ক : লিওনেল মেসির বন্ধু হিসেবে নেইমারের নামটা সবার আগে আসে। মেসিকে নিজের দল পিএসজিতে নিয়ে আসার বেলায় বড় ভূমিকা ছিলো তার। এবার বন্ধুর দেখানো পথেই হয়ত হাঁটবেন ব্রাজিলের এই সুপারস্টার। গুঞ্জন আছে, নেইমারও যেতে পারেন মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার (এমএলএস) এর কোন ক্লাবে।

স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দেপোর্তিভো সম্প্রতি এমনই এক দাবি নিয়ে হাজির হয়েছে। সংবাদমাধ্যমের দাবি, এমএলএসের ক্লাব নিউ ইয়র্ক সিটি এফসিতে যোগ দিতে পারেন নেইমার জুনিয়র। সিটি ফুটবল ক্লাবের অধীনে থাকা এই দলটি ব্রাজিলিয়ান এই ফুটবলারকে কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছে।

স্প্যানিশ পত্রিকাটির দাবি, এখন পর্যন্ত নেইমারকে দলে ভেড়ানোর জন্য আনুষ্ঠানিক কোন বিবৃতি বা বিড করেনি দলটি। তবে, খুব শীঘ্রই তাদের পক্ষ থেকে আলোচনা শুরু হতে পারে।

তবে নেইমার নিজে এমএলএস এর কোন দলে নাম লেখাতে চান কিনা তা নিয়ে আছে সংশয়। বর্তমানে প্যারিস সেইন্ট জার্মেইনের সাথে চুক্তিবদ্ধ আছেন এই ব্রাজিলিয়ান তারকা। ২০২৫ পর্যন্ত আছে সেই চুক্তির মেয়াদ। যদিও চলতি মৌসুমের শেষেই নেইমারের দল ছাড়ার গুঞ্জন আরও একবার চড়া হয়েছে। সেই তালিকায় আছে চেলসি আর বার্সেলোনার নামও।

নেইমারের আগে নিউইয়র্ক সিটির হয়ে খেলেছেন ডেভিড ভিয়া, আন্দ্রেয়া পিরলো এবং ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের মত তারকারা। এই ক্লাবে নাম লেখানোর সুবাদে বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির জার্সিতে খেলার সুযোগও পেতে পারেন ব্রাজিলের এই সুপারস্টার।

মূলত লিওনেল মেসি এমএলএসে যাবার পর থেকেই তার সাবেক সতীর্থদের এই লিগে যোগদান নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এরইমাঝে মেসিরই ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন তার দীর্ঘদিনের ক্লাব সতীর্থ সার্জিও বুসকেতস।

ধারণা করা হচ্ছে, খুব শীঘ্রই সেই দলে নাম লেখাবেন আরেক তারকা জর্দি আলবা। মার্কিন গণমাধ্যম ‘মায়ামি হেরাল্ড’ জানিয়েছে, লেফট-ব্যাক জর্দি আলবা কিছুদিনের মধ্যে ইন্টার মায়ামিতে যোগ দেবেন। ২৪ মিলিয়ন মার্কিন ডলারের চুক্তি স্বাক্ষরও করে ফেলেছেন বলে দাবি তাদের।

এমনকি ৩৯ বছর বয়েসী আন্দ্রেস ইনিয়েস্তাও ইন্টার মায়ামিতে যেতে পারেন বলে গুঞ্জন শুরু হয়েছে। আরেক স্প্যানিশ তারকা সার্জিও রামোসকে নিয়েও শুরু হয়েছে দলবদলের আলাপন। মেসির আরও কজন সতীর্থের মতো তারও ঠিকানা হতে পারে সেই ইন্টার মায়ামি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে