তামিমের জায়গায় খেলবেন নাঈম শেখ

প্রকাশিত: জুলাই ৮, ২০২৩; সময়: ১১:৪৩ পূর্বাহ্ণ |
খবর > খেলা
তামিমের জায়গায় খেলবেন নাঈম শেখ

পদ্মাটাইমস ডেস্ক : শেষ দুই দিন ছিল বাংলাদেশ ক্রিকেটের ব্যস্ততম দুটি দিন। ব্যস্ত দিন শেষে স্বস্তিও ফিরে এসেছে সবার মাঝে। তামিম ইকবাল গতকাল জানিয়েছেন, অবসর ভেঙে ক্রিকেটে ফিরতে যাচ্ছেন তিনি। তবে এসব পেছনে রেখেই চট্টগ্রামে আজ শনিবার সিরিজ বাঁচানোর মিশনেই নামতে হবে লিটন দাসের দলকে।

তিন মাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হেরে ইতোমধ্যে পিঁছিয়ে রয়েছে টাইগাররা। যে কারণে দ্বিতীয় ম্যাচে হারলেও সিরিজ হাতছাড়া হয়ে যাবে টাইগারদের। এজন্য টাইগারদের লক্ষ্য কেবলই ম্যাচ জয়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুটোয়।

তবে, অবসর ভাঙলেও এই সিরিজে অন্তত আর দেখা যাবে না তামিম ইকবালকে। প্রধানমন্ত্রীর নির্দেশে দেড় মাসের জন্য ছুটিতে থাকবেন ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক। আর তার অনুপস্থিতিতে দ্বিতীয় ওয়ানডের একাদশ কেমন হবে সেটা নিয়ে চলছে আলোচনা। অবশ্য এ ম্যাচে নিশ্চিত ভাবেই বাংলাদেশ দলে পরিবর্তন আসতে যাচ্ছে একটি।

ওপেনার তামিম না থাকায় তার জায়গায় একাদশে দেখা যাবে নতুন কোনো ওপেনারকে। সেক্ষেত্রে নতুন করে ডাক পেয়েছেন রনি তালুকদার। এছাড়া আগে থেকেই দলে ব্যাকআপ ওপেনার হিসেবে ছিলেন নাঈম শেখ। অবশ্য তামিমের বদলি হিসেবে এই ওপেনারের খেলার সম্ভাবনা প্রবল। এছাড়া আগের ম্যাচের বাকি সদস্যদেরই খেলার সম্ভাবনা রয়েছে।

সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে প্রায় সব ব্যাটারই ছিলেন ব্যর্থ। তাওহিদ হৃদয় ছাড়া বলার মতো স্কোর করতে পারেননি কোন ব্যাটারই। বাঁচা মরার এই ম্যাচে তাই ব্যাটিং ইউনিটের দিকে বাড়তি নজর থাকবে। আর তাতে তামিমের জায়গায় আসা নাইম শেখকে নিতে হবে বড় দায়িত্ব।

এর আগে, গতকাল ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস শুনিয়েছেন আশার কথা। তামিমের অনুপস্থিতি দলে প্রভাব ফেলবেনা বলেই মন্তব্য করেছিলেন তিনি।

লিটন বলছিলেন, ‘উনি আগের ম্যাচে ছিলেন, এই ম্যাচে নেই। সামহাউ যদি ইনজুরি হতো আমরা কিন্তু উনাকে ছাড়াই খেলতাম। আমার কাছে মনে হয় না এরকম কিছু পরিবর্তন (পরিবেশে) আসবে। আগের মতোই থাকবে সব কিছু।’

যেমন হতে পারে টাইগারদের দ্বিতীয় ওয়ানডের একাদশ: নাঈম শেখ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে