সেই চাঁদকে ‘জাতীয় বীর’ বলে অভিহিত করলেন মিনু

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩; সময়: ১০:৪২ অপরাহ্ণ |
সেই চাঁদকে ‘জাতীয় বীর’ বলে অভিহিত করলেন মিনু

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দিয়ে গ্রেপ্তার হওয়া বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে ‘জাতীয় বীর’ বলে অভিহিত করেছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

মঙ্গলবার রাজশাহীর ভুবনমোহন পার্কে জেলা ও মহানগর বিএনপির পদযাত্রা শুরুর আগে সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মিনু বলেন, ‘কিছু কিছু পুলিশ-প্রশাসন আমাদের নেতাকর্মীদের নামে মামলা দিচ্ছে। আমার ভাই, রাজশাহীর গৌরব আবু সাইদ চাঁদ ভাই সহজ সরল, শান্ত। সত্য কথাই বলে। সে বক্তব্য রেখেছে। আপনি প্রধানমন্ত্রী পদ্মা ব্রিজ (পদ্মা সেতু) থেকে ম্যাডামকে (খালেদা জিয়া) টুকুস করে ফেলতে চাইলেন। নোবেল জয়ী ড. ইউনুসকে ফেলতে চাইলেন। তখন কিছু হলো না। আর আজকে আবু সাঈদ চাঁদের একটা বক্তব্যে তাকে গ্রেপ্তার করা হলো।’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিনু আরও বলেন, ‘চাঁদের মেয়ে, নাতনি, জামাই সবাইকে কী একটা দুর্বিষহ জীবন যাপন করতে হচ্ছে! আমরা প্রতিরোধ করতে পারতাম, কিন্তু আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিষেধ করেছেন। আমরা করি নাই। আজও তিনি বলেছেন, ‘শান্তিপূর্ণভাবে অংশগ্রহণ করেন। নদীর সমস্ত স্রোত যেমন সাগরে গিয়ে মেশে, এই অবৈধ সরকারকে জনতার স্রোতে দেশ ছেড়ে চলে যেতে হবে।’’

মিনু আরও বলেন, ‘আমার ভাই আবু সাঈদ চাঁদ, এখন তো যার পদত্যাগ চাওয়া হয়েছে তার চেয়েও বড় নেতা হয়ে গেছেন। এখন আর ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যান নাই, উপজেলার চেয়ারম্যান নাই, জেলার সভাপতি তাও নাই, আরে উনি এখন জাতীয় বীর হয়ে গেছেন।’

প্রধান অতিথি রুহুল কবির রিজভী বলেন, ‘আওয়ামী লীগের রুচি বিকৃত হয়ে গেছে। পদযাত্রার মাধ্যমে শেখ হাসিনার সরকারকে ধুলায় লুটিয়ে দিতে হবে। শেখ হাসিনা আপনি গণতন্ত্রকে হত্যা করেছেন।’ বিএনপি নেতা-কর্মীদের গায়ে লাঠির আঘাত এলে প্রতিরোধের ঘোষণা দেন তিনি।

মহানগর বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাইফুল ইসলাম মার্শাল ও ও রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার।

মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ মামুনের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাবেক সভাপতি তোফায়েল হোসেন তপু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য দেবাশীষ রায় মধু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও পুঠিয়া বিএনপির আহবায়ক আবু বকর সিদ্দিক, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, জয়নাল আবেদিন শিবলী, শাফিকুল ইসলাম শাফিক, বজলুল হক মন্টু, জেলা বিএনপির সদস্য সৈয়দ মোহাম্মদ মহসিন, রায়হানুল আলম রায়হান, গোলাম মোস্তফা মামুন, সিরাজুল ইসলাম, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল প্রমূখ।

পরে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি শহরের নগরীর গোরহাঙ্গা এলাকায় গিয়ে শেষ হয়। এতে  বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে