ওভারটেক করতে গিয়ে খালে পড়লো যাত্রীবাহী বাস

প্রকাশিত: আগস্ট ১, ২০২৩; সময়: ৪:০১ অপরাহ্ণ |
ওভারটেক করতে গিয়ে খালে পড়লো যাত্রীবাহী বাস

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছীতে ওভারটেক করতে গিয়ে যাত্রীবাহী একটি বাস সড়কে পাশে খালে পড়ে গিয়ে ১২ জন যাত্রী আহত হয়েছে।

এদের মধ্যে গুরুত্বর আহত হয়েছেন চার জন নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। মঙ্গলবার সকাল পৌনে দশটায় নজিপুর-বদলগাছী সড়কের বদলগাছী উপজেলার ফতেজঙ্গপুর সাওতাল পাড়ার সেতুর কাছে এই দুর্ঘটনাটি ঘটে।

আহত ব্যক্তিরা হলেন, রিপা পারভিন (১৯), সেলিমা খাতুন (৫৫), রওনক জাহান (২২) ও দীপালী (৩৫।

বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক কাবেরী জাহান বলেন, যাত্রীবাহী বাস খালে পড়ে যাত্রীরা আহত হয়েছেন। এরমধ্যে চার জন হাত-পায়ে আঘাত পেয়েছিলেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

দুর্ঘটনায় আহত বাস যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার সকালে বাসটি আগ্রাদ্বিগুন থেকে নওগাঁর উদ্দেশ্যে ছেড়ে আসে। বাসটিতে চালক ও সহকারীসহ মোট ১৬ জন যাত্রী ছিল।

বাসটি আগ্রাদ্বিগুন থেকে এসে নজিপুর বাস টার্মিনালে পৌঁছায়। সেখান থেকে বদলগাছীর উদ্দেশ্যে বাসটি ছাড়ার পর বেপরোয়া গতিতে চলছিল। বদলগাছী উপজেলার ফতেজঙ্গপুর সাওতাল পাড়া সেতুর আগে এসে দূরপাল্লার একটি বাসকে ওভারকেট করার সময় পাশের খালে গিয়ে যাত্রীসহ বাসটি পড়ে যায়।

চালক ও সহকারী দ্রুত বাস থেকে নেমে পালিয়ে যায়। খবর পেয়ে বদলগাছী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে খালের পানিতে পড়ে যাওয়া বাসের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করেন। এরমধ্যে চার জন নারী যাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়।

আহত যাত্রী সেলিমা খাতুন বলেন, নওগাঁ যাওয়ার জন্য নজিপুর বাস টার্মিনালে এসে বাসটিতে উঠেছিলাম। বাসটিতে মোট ২০-২২ জন যাত্রী ছিলেন। অনেকেই বিভিন্ন স্থানে নেমে যায়।

বাসটি নজিরপুর বাস টার্মিনাল ছাড়ার সময় থেকে বাসচালকের সহকারী বার-বার বলছিলেন, ওস্তাদ জোরে বাড়ান, ওস্তাদ জেরে বাড়ান।

ফতেজঙ্গপুর সেতুর আগে এসে বাসটি ঢাকাগামী একটি বাসকে ওভারটেক করছিল। এসময় বাসটি সেতুর পূর্বপাশের ডান দিকের খালে এসে পড়ে। বাসের চালক ও সহকারী মূর্হুতের মধ্যে নেমে পালিয়ে যায়। ফায়ার সার্ভিসের লোকজন এসে আমাদের বাসের ভেতর থেকে উদ্ধার করে।

সকাল সাড়ে ১১ টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, বাসটি সড়কের পাশে খালে পড়ে আছে। উৎসুক লোকজন সেখানে ভিড় করছিলেন। স্থানীয় বাসিন্দারা জানান, নজিপুর-বদলগাছী সড়ক সংস্কারের কাজ চলছে।

সড়কের পাশে মাটি রাখা হয়েছে। যাত্রী ওঠা-নামায় বাসগুলো সড়কে অতিরিক্ত সময় নষ্ট করে। এরপর বাসগুলে বেপরোয়া গতিতে চলাচল করে। এতে প্রায় এই সড়কে দুর্ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা আলমগীর হোসেন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে বাসটি দেখতে ছুটে এসেছি। দেড়ঘন্টা অতিবাহিত হওয়ার পর বাসটি উপরে টেনে তোলা হয়নি। যদি কেউ বাসের ভেতরে থাকে তাহলে তো জীবিত থাকবে না। বাসটি দ্রুত টেনে উপরে তোলা উচিত ছিল।

বদলগাছী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মহসিন মিয়া বলেন, ওভারটেক করতে গিয়ে বাসটি সড়কের পাশের খালে পড়ে যায়। আমরা ঘটনা ঘটার পর পরই সেখানে গিয়ে চার জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি।

এছাড়া আগেই আরও ৬-৭ জন বাস থেকে বেড়িয়ে এসেছে। আমরা বাসটি চার পাশে খুঁজেছি। বাসের ভেতর ও আশপাশে কোনো যাত্রী পাইনি। বাসটিকে এখনো উপরে তোলা হয়নি।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিয়ার রহমান দুপুর দেড় টার দিকে বলেন, খালের পানি থেকে বাসটি উপরে তোলার কাজ চলছে। যাত্রীরা আহত হলেও কেউ মারা যায়নি।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে