রাঙ্গার দল বদলের গুঞ্জন

প্রকাশিত: আগস্ট ১, ২০২৩; সময়: ৪:৫১ অপরাহ্ণ |
রাঙ্গার দল বদলের গুঞ্জন

পদ্মাটাইমস ডেস্ক : জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান ওরফে রাঙ্গা আওয়ামী লীগে যোগ দেবেন বলে রংপুরে গুঞ্জন উঠেছে। কাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর সফর উপলক্ষে মসিউর নগরজুড়ে পোস্টার-ফেস্টুন টানানোয় এ গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তবে মসিউর দাবি করেছেন, দলবদলের বিষয়টি সত্য নয়।

সাড়ে চার বছর পর রংপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের আয়োজনে জিলা স্কুল মাঠে কাল বিভাগীয় মহাসমাবেশে বক্তব্য দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সফর উপলক্ষে নগরের বিভিন্ন স্থান ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাদের পাশাপাশি রংপুর-১ (গঙ্গাচড়া) আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে পোস্টার ও ফেস্টুন টানিয়েছেন।

নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, আওয়ামী লীগ নেতাদের পাশাপাশি একমাত্র মসিউর রহমানের পক্ষ থেকে ছবিসংবলিত পোস্টার সাঁটানো হয়েছে। পোস্টারের ডান পাশের ওপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। বাঁ পাশের ওপরে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ ও পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ছবি। নিচের বাঁ দিকে মসিউর রহমানের ছবি।

পোস্টারে লেখা রয়েছে, ‘অবহেলিত রংপুর-১ (গঙ্গাচড়া) আসনকে মডেল ও আধুনিক আসনে রূপান্তরিত করতে সহযোগিতা অব্যাহত রাখায় রংপুরের পুত্রবধূ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রংপুর-১ আসনবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।’ পোস্টারে মসিউর নিজেকে জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ হিসেবে উল্লেখ করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে জাতীয় পার্টির একাধিক কর্মী বলেন, জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য মসিউর রহমান ছিলেন দলের মহাসচিব। সম্প্রতি সব পদ থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়। এ নিয়ে তাঁর মনে অনেক ক্ষোভ আছে। দলের বর্তমান চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে তাঁর সম্পর্ক ভালো নয়। এ অবস্থায় নির্বাচনের আগে মসিউর রহমান বিকল্প খুঁজতে পারেন।

তবে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক বলেন, ‘দলে মসিউরের কোনো পদ নেই। তবে তিনি এলাকার এমপি (সংসদ সদস্য) আছেন। তিনি বিরোধীদলীয় চিফ হুইপের দায়িত্বেও আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর আগমন উপলক্ষে তিনি এলাকার এমপি হিসেবে শুভেচ্ছা-অভিনন্দন দিতেই পারেন।’

মসিউর রহমানের আওয়ামী লীগে যোগদানের গুঞ্জন প্রসঙ্গে মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম বলেন, বিষয়টি তাঁদের জানা নেই; এমনকি দলের মধ্যেও কোনো আলোচনা নেই।

আওয়ামী লীগে যোগদান করার গুঞ্জনের বিষয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, দলের মধ্যে না থাকলেও আমি এখনো এলাকার এমপি। এখানে আমার জনসমর্থন আছে। আমার সংসদীয় আসনে মাননীয় প্রধানমন্ত্রী অনেক উন্নয়ন করেছেন। তাই তাঁর রংপুর আগমন উপলক্ষে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছি।

তাঁর দাবি, আওয়ামী লীগের পক্ষ থেকে দলবদলের এমন কোনো প্রস্তাব তাঁকে জানানো হয়নি। তিনি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি কৃতজ্ঞ। তাঁর গড়া জাতীয় পার্টির সঙ্গে তিনি বেইমানি করতে পারবেন না।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে