তানোরে লাইব্রেরীয়ান থেকে কলেজ সভাপতি

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩; সময়: ৬:৫৩ অপরাহ্ণ |
তানোরে লাইব্রেরীয়ান থেকে কলেজ সভাপতি

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের লাইব্রেরীয়ান থেকে ম্যানেজিং কমিটির সভাপতি হয়েছেন পাঁচন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মতিন।

দলীয় প্রভাব খাটিয়ে ম্যানেজিং কমিটির সভাপতি হয়েই অধ্যক্ষকে বেকায়দায় ফেলতে তিনি কলেজের অর্থ পরিচালনা কমেটি থেকে শুরু করে সকল কার্যক্রম নিজের আয়ত্বে নিয়ে রাম রাজত্ব কায়েমের চেষ্টা করছেন।

তানোরের মধ্যে ফলাফলের দিক থেকে সবার শীর্ষে থাকা এই কলেজের অভন্তরীন কন্দোল প্রকাশ্যে রুপ নেয়ায় অভিভাবকসহ শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীদের মধ্যে চরম চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

এলাকায় শুরু হয়েছে নানা গুনজন ও ব্যাপক আলোচনা ও সমালোচনা। এলাকাবাসী বলছেন, পাঁচন্দর ইউপির বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন ওই কলেজেরই লাইব্রেরীয়ান ছিলেন ক্ষমতার দাপটে রাজনৈতিক বিবেচনায় তাকেই ওই কলেজেরই সভাপতি করা হয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, তানোর উপজেলা পাঁচন্দর ইউনিয়ন এলাকার কৃষ্ণপুর গ্রামে শিক্ষা অনুরাগী হিসেবে এলাকায় পরিচিত আতাউর রহমান।

তিনি কঠোর পরিশ্রমসহ নিজস্ব অর্থ ব্যায় করে কৃষ্ণপুরে প্রতিষ্ঠা করেন কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজ। ওই সময় কৃষ্ণপুর গ্রামের জৈনক ব্যক্তির পুত্র আব্দুর মতিন ওই কলেজে লাইব্রেরীয়ান হিসেবে নিয়োগ নেন।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রাজনৈতিক মার প্যাচে বর্তমান সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর নজরে পড়েন তিনি। আস্তে আস্তে ইউনিয়ন আ’ লীগের সভাপতির পদ বাগিযে নেন তিনি।

এর পর নৌকা প্রতীক পেয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়ে পাঁচন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন।চেয়ারম্যান নির্বাচিত হয়েও দীর্ঘদিন লাইব্রেরীয়ান হিসেবে অটুট থাকেন তিনি।

পরবর্তিতে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারো নৌকা প্রতিকে পাঁচন্দন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে লাইব্রেরীয়ান থেকে সরে আসেন এবং অন্য ব্যক্তি ওই পদে নিয়োগ দেন।

সম্প্রতি কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি হয়েছেন চেয়ারম্যান আব্দুল মতিন। সভাপতি হয়েই অধ্যক্ষ আতাউর রহমানকে বেকায়দায় ফেলতে অর্থ কমিটিসহ সকল কার্যক্রম নিজের আয়ত্বে নিয়েছেন এই চেয়ারম্যান।

এবিষয়ে যোগাযোগ করা হলে কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা ও বর্তমান অধ্যক্ষ আতাউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এক সময় উনি আমাকে স্যার বলতেন এখন উনাকেই আমি স্যার বলবো বলে জানান তিনি।

এব্যাপারে যোগাযোগ করা হলে কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের এক সময়ের লাইব্রেরীয়ান ওই কলেজের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি পাচন্দর ইউনিয়ন আ’ লীগ সভাপতি ও পাঁচন্দর ইউপির বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন বলেন, অধ্যক্ষ আতাউর রহমান তার মেয়ে ও জামাইকে নিয়োগ দিয়েছেন কাউকে কোন টাকা পয়সা দেন নি।

অধ্যক্ষ’র কাজ অধ্যক্ষ করবে এখানে কোন সমস্যা নাই জানিয়ে তিনি বলেন অধ্যক্ষ আতাউর রহমান মারাত্তক ব্যক্তি, আগে আমার বাবা সভাপতি ছিলো পরে আমার ভাই বর্তমানে আমি সভাপতি হয়েছি বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে