আবারও জেলে যেতে পারেন রোনালদিনহো!

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩; সময়: ১০:৫৮ পূর্বাহ্ণ |
খবর > খেলা
আবারও জেলে যেতে পারেন রোনালদিনহো!

পদ্মাটাইমস ডেস্ক : সে কিংবদন্তি খেলোয়াড়, তবে আরও ভালো করতে পারতো! ব্রাজিলিয়ান ফুটবলার রোনালদিনহোকে নিয়ে এমনটা বলা যেতেই পারে।

খেলোয়াড়ি জীবনে বহুবার বিতর্কে জড়িয়েছেন। তরুণ খেলোয়াড়দের প্রভাবিত করতে পারেন, এমন অজুহাতে তাকে অনেকটা জোর করেই বিক্রি করে দিয়েছিল বার্সেলোনা।

রোনালদিনহো শোধরাননি। অবসর জীবনে এসেও জড়িয়ে আছেন বিতর্কের জালে। একবার জেলে গিয়েছেন। সম্ভাবনা আছে, আবারও জেল হতে পারে তার। একটি ক্রিপ্টোকারেন্সির মামলায় তাঁকে সাক্ষ্য দিতে ডেকেছিল ব্রাজিলের পার্লামেন্টারি কমিশন অব ইনকোয়ারি (সিপিআই)।

হেয়ালি রোনালদিনহো তা গ্রাহ্য করেননি। সিপিআই জানিয়েছে, ২৪ আগস্টের পরবর্তী সমনে উপস্থিত না হলে তাকে আটক করার নির্দেশ দেওয়া হবে। ‘১৮কেরোনালদিনিও’ নামের একটি কোম্পানির বিরুদ্ধে প্রতারণার মামলায় বিশ্বকাপজয়ী তারকাকে সাক্ষ্য দিতে ডাকা হয়েছে।

কোম্পানিটির বিরুদ্ধে অভিযোগ, তারা মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করেছে। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে ৬ কোটি ১২ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণের একটি মামলা করছে সিপিআই।

ব্রাজিলের পাবলিক প্রসিকিউটর অফিসের অভিযোগ, ‘১৮কেরোনালদিনিও’ নামের ক্রিপ্টোকারেন্সির এই কোম্পানি তাদের বিনিয়োগকারীদের বলেছিল, ন্যূনতম ৩০ মার্কিন ডলার ভার্চ্যুয়াল মুদ্রা বিনিয়োগ করলে প্রতিদিন ২ শতাংশ লাভ দেওয়া হবে। আরেকজন ব্যক্তিকে যুক্ত করলে এই লাভের পরিমাণ দাঁড়াবে ৭ শতাংশ।

ব্রাজিলের সাবেক এই ফুটবলার মূলত ‘১৮কেরোনালদিনিও’ কোম্পানিটির শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেছেন। ক্রিপ্টোকারেন্সির এই কোম্পানির সঙ্গে তার সরাসরি সংযোগ নেই বললেই চলে। মূলত এই সম্পৃক্ততার বিষয়েই তাকে জিজ্ঞাসা করতে চায় সিপিআই।

মঙ্গলবার তাকে উপস্থিত থাকার জন্য ডাকা হলেও তিনি সেই ডাকে সাড়া দেননি। এর আগের দিন রোনালদিনহোর আইনজীবীরা আবেদন জানান, তাকে যেন সাক্ষ্য প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়।

তবে আদালত আবেদনটি প্রত্যাখ্যান করে বলেন, রোনালদিনহোকে উপস্থিত হতে হবে। তবে তিনি চাইলে দোষারোপের বিষয়ে চুপ থাকতে পারেন।

এরপরেই আদেশ আসে বৃহস্পতিবার রোনালদিনহোকে আদালতে হাজির হতে হবে। নয়ত আরও একবার কারাগারে বন্দী থাকতে হবে বিশ্বকাপ এবং ব্যালন ডি’অর জয়ী তারকাকে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে