আইফোন ১৫ সিরিজের দাম কত?

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩; সময়: ১১:৪৭ পূর্বাহ্ণ |
আইফোন ১৫ সিরিজের দাম কত?

পদ্মাটাইমস ডেস্ক : আইফোন ১৫ সিরিজের দাম কত? মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) উন্মুক্ত হচ্ছে আইফোন ১৫ সিরিজ। জমকালো এক ইভেন্টের মাধ্যমে আইফোনের ১৫ সিরিজের ফোনগুলো ছাড়াও অ্যাপল ওয়াচ ৯ সিরিজ, অ্যাপল ওয়াচ আল্ট্রা ২ উন্মুক্ত করা হতে পারে।

আইফোনের ১৫ সিরিজের মধ্যে রয়েছে আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ ম্যাক্স। তবে প্রো ম্যাক্স মডেলের নাম আইফোন ১৫ আলট্রা হতে পারে।

তবে অনেকেই বলছেন আইফোন ১৫ আলট্রা নামে নতুন মডেলের একটি ফোন আসতে পারে। এবারের আইফোনগুলো থাকবে এ১৭ বায়োনিক চিপসেট।

যা পারফরম্যান্স কয়েকগুণ বাড়িয়ে তুলবে বলে আশা অ্যাপেলের।ম্যাক রুমর্সের প্রতিবেদন অনুযায়ী, আইফোন ১৫-তে থাকবে নতুন অ্যাকশন বাটন।

যা কাস্টমাইজ করা যাবে যেমন- ফোকাস মোড অন করা, ফোন সাইলেন্স করাম ফ্ল্যাশলাইট, ক্যামেরা লঞ্চ, ভয়েস রেকর্ডিং শুরু করা ইত্যাদি।

স্টোরেজের দিক দিয়ে আইফোন ১৫ প্রো ম্যাক্স-এ ৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ অফার করতে পারে। যেখানে আল্ট্রা ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‍্যাম এবং ২ টিবি স্টোরেজের সাথে আসতে পারে।

এছাড়াও এই মডেলগুলো ইউজারদের একটি উন্নত ফটোগ্রাফির অভিজ্ঞতার প্রতিশ্রুতি দিয়ে অসাধারণ ক্যামেরা ক্ষমতা প্রদান করবে। ফোর্বস এক প্রতিবেদনে আইফোন ১৫ সিরিজের দাম জানিয়েছে।

আইফোন ১৫ : ৭৯৯ ডলার থেকে শুরু (অপরিবর্তীত)
আইফোন ১৫ প্লাস : ৮৯৯ ডলার থেকে শুরু (অপরিবর্তীত)
আইফোন ১৫ প্রো : ১,০৯৯ ডলার থেকে শুরু (১০০ ডলার বাড়তে পারে)
আইফোন ১৫ প্রো ম্যাক্স : ১,২৯৯ ডলার থেকে শুরু (২০০ ডলার বাড়তে পারে)

আইফোন ১৫ ও আইফোন ১৫ প্লাস এর ক্যামেরা –

বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে, এই দুই মডেলে প্রাইমারি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকছে। এখানে সোনির সেন্সর ব্যবহার করা হচ্ছে।

কম আলোতে ভাল ছবি তুলতে এই সেন্সরের জুড়ি নেই। ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। ৪৮ মেগাপিক্সেল ছাড়াও ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স থাকছে।

আইফোন ১৫ প্রো এর ক্যামেরা –

নতুন আইফোন ১৫ প্রো মডেলটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। পাশাপাশি ১৩.৪ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স ও ১২.৭ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা সেন্সর থাকছে।

আইফোন ১৫ প্রো ম্যাক্স এর ক্যামেরা –

আইফোন ১৪ প্রো ম্যাক্সের মতোই ক্যামেরা সেটআপ থাকবে আইফোন ১৫ প্রো ম্যাক্স-এ। তবে এতে একটি নতুন টেলিফটো পেরিস্কোপ জুম সেন্সর দেওয়া হবে। যা আগের মডেল থেকে এই মডেল থেকে আলাদা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে