ইবির আল হাদীস বিভাগের অ্যালামনাইয়ের প্রথম পুণর্মিলনী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩; সময়: ৬:৫৬ অপরাহ্ণ |
ইবির আল হাদীস বিভাগের অ্যালামনাইয়ের প্রথম পুণর্মিলনী

নিজস্ব প্রতিবেদন : শনিবার প্রথমবারের মত পুণর্মিলনী উৎসবে বাধভাঙা উল্লাসে মেতেছে আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সাবেক-বর্তমান শিক্ষার্থীরা। এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে এ পুণর্মিলনী হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভুঁইয়া, থিওলজি অনুষদের ডিন ড. এ এইচ এ এন এম এরশাদ উল্লাহ ও বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ড. আ খ ম ওয়ালিউল্লাহ প্রমুখ।

এ পুণর্মিলনী অংশগ্রহণের জন্য গতকাল রাত থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসতে থাকে শিক্ষার্থীরা। দীর্ঘদিন পর বিশ্ববিদ্যালয় জীবনের বন্ধুদের পেয়ে আনন্দে মেতেছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা। আড্ডার আসরে স্মৃতিচারণ করতে গিয়ে তাঁরা ফিরে গিয়েছিলেন সেই তরুণ বয়সে, বিশ্ববিদ্যালয়ে সবুজ ক্যাম্পাসে। প্রাক্তন শিক্ষার্থীদের মুখর প্রাণের স্পন্দন জেগেছিল পুরো ক্যাম্পাস জুড়ে।

আজ সারাদিন এমনই দৃশ্যের অবতারণা ঘটেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান অডোটেরিয়াম এলাকায়। পুরোনো সতীর্থদের পেয়ে অনেকেই আবেগে আপ্লুত হয়েছেন। কেউ কেউবা জড়িয়ে ধরছেন একে অপরকে। কেউ কেউবা মেতেছেন আড্ডায়। ঘুরে দেখছেন প্রাণের সেই কেম্পাসকে। কতো স্মৃতি জরিয়ে আছে এ কেম্পাসে। সত আবেগের বহিঃপ্রকাশ ঘটেছে আজ আল হাদীস বিভাগের অ্যালামনাইয়ের প্রথম পুণর্মিলনী।

প্রাপ্তন শিক্ষার্থীরা দীর্ঘদিন পর বিশ্ববিদ্যালয় জীবনের বন্ধুদের পেয়ে খুনসুটিতে মেতেছিলেন সারাটা দিন। আড্ডার আসরে স্মৃতিচারণ করতে গিয়ে তাঁরা ফিরে গিয়েছিলেন সেই তরুণ বয়সে, বিশ্ববিদ্যালয়ে সবুজ ক্যাম্পাসে। আড্ডার সঙ্গে সঙ্গে চলছিল বিভিন্ন পূরনো সেই দিনগুলোর পর্যালোচনা। প্রাক্তন শিক্ষার্থীদের পদাচরনে প্রাণের স্পন্দন জেগেছিল পুরো ক্যাম্পাস জুড়ে।

আল হাদীস বিভাগের শাহরিয়ার নামের এক প্রাপ্তন শিক্ষার্থী বলেন, এ কেম্পাসে কতো আবেগ জরিয়ে আছে হলের গনরুম থেকে বন্ধুদের সাথে আড্ডায় নির্ঘুম রাত। আজ আবার সেই বন্ধুদের সাথে দেখা। আজ মনটা আনন্দে ভরে যাচ্ছে পূরনো সেই বন্ধুদের একসাথে পেয়ে।

বিশ্ববিদ্যালয়ের আল হাদীস বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ড. আ খ ম ওয়ালিউল্লাহ বলেন, দীর্ঘদিন ধরেই ইচ্ছা ছিল আমাদের বিভাগের পূর্ণমিলনী করর। আজ সেটা সফল হলো। আপনারই এ আয়োজনের দাবিদার। আগামী দিনগুলোতে কীভাবে পূর্ণমিলনীর আবারো আয়োজন করা যায় ও বিভাগের সার্বিক পরিস্থিতি নিয়ে বলেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, সৃষ্টি ও মিলনের উচ্ছ্বাস আজকের এই মিলনমেলায়। আপনারাই হচ্ছেন এই বিভাগের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর। তিনি উপস্থিত অ্যালামনাইদের জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি ও নীতি নৈতিকতায় সমৃদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবার জন্য আহবান জানান।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে