ঢাকা-৬ আসন : এক কেন্দ্রে ১ ঘণ্টায় ভোট পড়ল ৩৮টি

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪; সময়: ১০:১০ পূর্বাহ্ণ |
ঢাকা-৬ আসন : এক কেন্দ্রে ১ ঘণ্টায় ভোট পড়ল ৩৮টি

পদ্মাটাইমস ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ কার্যক্রম চলবে বিকেল ৪টা পর্যন্ত। ঢাকা-৬ আসনের কেন্দ্রগুলোতে দেখা গেছে, ভোটার উপস্থিতি খুব কম।

রাজধানীর বংশাল থানার নাজিরা বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭টি বুথে ১ ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ৩৮টি। কারণ হিসেবে শীতের সকালকে দায়ী করছেন ভোটগ্রহণ সংশ্লিষ্টরা।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত নাজিরা বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে এই চিত্র দেখা গেছে।

ভোটের তথ্য খুঁজে দেখা গেছে, কেন্দ্রটিতে সর্বমোট ভোটার আছেন ৩ হাজার ২৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৭৬৬টি এবং নারী ভোটার ১ হাজার ৫২৩। সহকারী প্রিজাইডিং অফিসারদের দেওয়া তথ্য মতে কেন্দ্রটিতে এরমধ্যে সর্বমোট ভোট পড়েছে ৩৮টি।

দেখা গেছে, ৭টি বুথের ৩টির মধ্যেই এক ঘণ্টায় কোনো ভোট পড়েনি। ভোট পড়েছে ৪টিতে। এরমধ্যে ৭ নম্বর বুথে ভোট পড়েছে ৯টি, ৬ নম্বর বুথে ভোট পড়েছে ১১টি, ৫ নম্বর বুথে ভোট পড়েছে ১২টি, ৩ নম্বর বুথে ভোট পড়েছে ৬টি। আর বাকি ১, ২ এবং ৪ নম্বর বুথে কোন ভোট পড়েনি।

ভোটার উপস্থিতি প্রসঙ্গে সহকারী প্রিজাইডিং অফিসার মসসিন মিয়া বলেন, সকাল থেকে ভোটার উপস্থিতি কিছুটা কম। যারাই আসছেন তাদের মধ্যে অধিকাংশই পুরুষ ভোটার। নারী ভোটাররা তুলনামূলক কম আসছেন। আশা করছি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি আরও বাড়বে।

কেন্দ্রটির দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মোহাম্মদ মনসুর আলম বলেন, পুরান ঢাকার মানুষের অন্যতম একটি ঐতিহ্য হচ্ছে দেরিতে ঘুম থেকে ওঠা।

এজন্যই হয়তো ভোট তুলনামূলক কম। তাছাড়া গত কিছুদিন যাবৎ সকাল সকাল শীতটাও একটু বেশি। আশা করছি ১০টার পর ভোটার উপস্থিতি আরো বাড়বে।

প্রসঙ্গত, ঢাকা-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচনে রয়েছেন সাবেক মেয়র সাঈদ খোকন। এই আসনে অন্যান্য প্রার্থীদের মধ্যে রয়েছেন হামিদুর রেজা খান ভাসানী (আম), সিরাজুল আলম (পাট), আমিনুল ইসলাম সরকার (মাছ), সৈয়দ নাজমুল হুদা (সাইকেল)।

এর আগে শুরুতে ভোটের ঘোষণা দিলেও সাঈদ খোকনের সাথে প্রতিযোগিতায় টিকে থাকলেন না জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবং এ আসনের দুই বারের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে