ভোট প্রদানে নৌকা প্রার্থীর বাঁধা, অভিযোগ স্বতন্ত্র প্রার্থী ডালিয়ার

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪; সময়: ১:০১ অপরাহ্ণ |
ভোট প্রদানে নৌকা প্রার্থীর বাঁধা, অভিযোগ স্বতন্ত্র প্রার্থী ডালিয়ার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী-১ আসনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ভোটকেন্দ্রে না যেতে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। নির্বাচনী প্রচারণায় মাঠে নামার পর থেকেই স্বতন্ত্র প্রার্থীর গণজোয়ার দেখে নৌকার প্রার্থী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর হামলা, মামলা দিয়ে নানাভাবে স্বতন্ত্র প্রার্থী ও কর্মী সমর্থকদের হয়রানি করে আসছেন বলে অভিযোগ আছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের।

অভিযোগ রয়েছে, স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া বেলুন প্রতীকে যারা ভোট দিতে চাইছেন। তাদেরকে নৌকার কর্মী ও সমর্থকরা তাদের প্রকাশ্যে হুমকি দেয়া হচ্ছে। এছাড়াও তারা যেন ভোটকেন্দ্রে না যান এজন্য হুমকি দেয়া হচ্ছে। অন্যথায় তাদের নামে নাশতার মামলা দেয়ারও হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

অভিযোগ উঠেছে, নবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রটি দখল করার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। সকাল থেকে এই কেন্দ্রে ভোটারদের ঢুকতে দিচ্ছেন না। অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম পারভেজ বাবু। তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরীর অনুসারী বলে জানা গেছে। নবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়টি গোদাগাড়ীর মোহনপুর ইউনিয়নে অবস্থিত।

এছাড়াও বাসুদেবপুর ইউনিয়নের কাপাসিয়াপাড়া বিদ্যালয়টি দখল করে জোর করে নৌকা প্রতীকে ভোট দেওয়ানোর অভিযোগ উঠে। এই কেন্দ্র দুটি ফারুক চৌধুরীর লোকজন ঘিরে রেখেছে। নৌকা প্রতীক বাদে অন্য কারও পক্ষে ভোট দিতে দিচ্ছে না। ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে নৌকা প্রার্থীর অনুসারীরা।

নৌকা প্রার্থীর ওপর অভিযোগ করে শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া বলেন, প্রত্যেকটা ভোটকেন্দ্রে মোটামুটি স্বাভাবিকভাবেই ভোট চলছে। কেন্দ্র ঘুরে দেখেছি এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে দুইটি কেন্দ্র থেকে আমার কাছে আমার এটা কর্মীরা অভিযোগ করেছে তাদেরকে ভোট কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি।

তারা কেন এ ধরনের আতঙ্ক সৃষ্টি করতে চায় বা কি উদ্দেশ্যে এসব করতে চায় সেটি আমাদের জানার বাহিরে, তবে যেই উদ্দেশ্যেই করুক না কেন কোনো উদ্দেশ্যই সফল হবে না। আমাদের বিজয় আসবেই ইনশাআল্লাহ।

এ বিষয়ে কথা বলার জন্য সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, সেন্টারের অভিযোগ আমাদের কাছে এসেছিল আমরা সাথে সাথে সেই কেন্দ্রগুলোতে আমাদের প্রশাসন পাঠিয়েছি তবে কোন ধরনের অপ্রীতিকর কোন ঘটনা আমরা পাইনি।

যে অভিযোগ প্রার্থী করেছিলেন সে পরিপ্রেক্ষিতে আমরা গিয়েছিলাম কিন্তু অভিযোগের সত্যতা পায়নি। এখন পর্যন্ত শান্তি ও সুশৃঙ্খলভাবে ভোট চলছে। গোদাগাড়ী উপজেলায় সুষ্ঠু নির্বাচন হচ্ছে। তবে কোন ধরনের অপ্রীতিকার ঘটনার যদি সত্যতা পাওয়া যায় তাহলে আইনগতভাবে ব্যবস্থা নেয়া হবে।

গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল মতিন বলেন, কেন্দ্র দখলের অভিযোগ পেয়ে ওই কেন্দ্রে গিয়েছিলাম। আমাদের যাওয়া টের পেয়ে তারা পালিয়ে গেছে। সেখানে একটি ফোর্স রেখে এসেছি। এখন স্বাভাবিক আছে।কাপাসিয়াপাড়ায় ফোর্স পাঠানো হয়েছে। সেখানে কারা বাধা সৃষ্টি করছে তাদের আটক করার জন্যও বলা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে