স্বচ্ছ জবাবদিহি মূলক উপজেলা গড়তে চান রবিউল আলম

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪; সময়: ২:৩৯ অপরাহ্ণ |
স্বচ্ছ জবাবদিহি মূলক উপজেলা গড়তে চান রবিউল আলম

নিজস্ব প্রতিবেদক : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার পর ইতোমধ্যে প্রার্থীদের দৌড়ঝাড় শুরু হয়ে গেছে। সেই ক্ষেত্রে পিছিয়ে নেই রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। আগামী ৮ মে গোদাগড়ী উপাজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের একাধিক প্রার্থী এই উপজেলায় দিনরাত জনসংযোগ চালিয়ে যাচ্ছেন।

বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ছাড়াও গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম বেশ জোরেশোরেই দিনরাত উপজেলার বিভিন্ন জায়গা দাপিয়ে বেড়াচ্ছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে কুশল ও শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি জনগণের আশানুরুপ উন্নয়ন ও নানান প্রতিশ্রুতি প্রদান করছেন।

উপজেলার ৯টি ইউনিয়ন ও দুটি পৌর এলাকার জনসাধারণের পাশপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও সুধিজনদের সাথে মতবিনিময় ও ইফতারিও করছেন। এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিতেও দেখা যাচ্ছে। জন সংযোগকালে বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের পাশে থাকতে দেখা যাচ্ছে।
এবার আওয়ামী লীগ থেকে দলীয় কোন প্রার্থী ও প্রতীক বরাদ্দ না থাকায় আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশে থাকতে দেখা যাচ্ছে।

জনসংযোগ কালে গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী রবিউল আলম ভোটারদের নিকট স্বচ্ছ, জবাবদিহি ও স্মার্ট উপজেলা পরিষদ গড়ে তোলার প্রতিশ্রুতি দিচ্ছেন।

তিনি বলেন, নানান প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন জন জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে ক্ষমতায় বসে গিয়ে চেয়ার ছেড়ে জনগণের কাছে আর আসতে চাই না ও জবাবদিধি করতে চাই না। এছাড়াও নানান রকম উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে উন্নয়ন তো দূরের কথা নিজে বড় মাপের ব্যবসায়ী হয়ে উঠে ও পকেট ভাড়ী করে। সরকারি উন্নয়নের বরাদ্দের সঠিক ব্যবহার না করে সিন্ডিকেট তৈরী করে রাষ্ট্রের ক্ষতি সাধন ও জনগনের উন্নয়নের বাধাগ্রস্থ করে। আমি এসকল কিছুর উর্ধ্বে থেকে সত্যিকার অর্থে যেমন উন্নয়ন করা প্রয়োজন সেটি করে দেখাতে চাই। নির্বাচতি হয়ে যাওয়ার পরও জনগনের নিকট এসে দেখা সাক্ষাত ও জবাব দিহিতার কথাও জানান তিনি।

উপজেলার বিভিন্ন এলাকার জনসাধারনের সাথে কথা হলে তারা জানান, ভোটের সময় বিভিন্ন প্রার্থীদের মুখ দেখা যায় এবং উন্নয়নের নানান প্রতিশ্রুতি দেয়। আমরা ইতোমধ্যে তা দেখতে পাচ্ছি। উন্নয়নের নামে রাষ্ট্রের বরাদ্দকৃত টাকা সঠিক বন্টন না করে নিজেদের পকেট ভারী করছে। তাই আগামী দিনে এমন জনপ্রতিনিধি চাই জনগণের পাশে থাকবে ও জনগণের কাঙ্খিন উন্নয়ন জনগনকেই বুঝিয়ে দিবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে