সিরাজগঞ্জে পুলিশ কর্মকর্তার বদলীতে মিষ্টি বিতরন

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪; সময়: ৩:৩৪ অপরাহ্ণ |
সিরাজগঞ্জে পুলিশ কর্মকর্তার বদলীতে মিষ্টি বিতরন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের এনায়েতপুরে ভয় দেখিয়ে সাধারন ব্যবসায়ীদের কাছ থেকে গুড়, মাছ, মাংস, বাজার-সদাই, তাঁতীদের হতে শাড়ী-লুঙ্গী সহ নানা ভাবে অর্থ হাতিয়ে নেয়া থানার ডিএসবি বিপ্লব হোসেন অবশেষে অভিযোগের ভিত্তিতে বদলী হয়েছে। পাশ্ববর্তী বেলকুচি থানায় বদলীর খবরে তার অত্যাচারের কবল হতে মুক্তি পেয়ে ব্যবসায়ীরা আনন্দে মিষ্টি বিতরন করেছেন। এজন্য তারা পুলিশ সুপারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

গত প্রায় ৩ বছর আগে সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় যোগদান করেন পুলিশের বিশেষ শাখা (ডিএসবি) সদস্য বিপ্লব হোসেন। এরপর থেকেই সাধারন মানুষকে নানা ভাবে হয়রানী ও ভয়ভীতি দেখিয়ে এলাকার হাট-বাজারের দরিদ্র নিরহ ব্যবসায়ী ও তাঁতীদের কাছ থেকে মাছ, মাংস, গুড় অন্যান্য বাজার-সদাই, অর্থ এবং শাড়ী-লুঙ্গী হাতিয়ে নিত। পুলিশের নীতি বিরোধী তার এসব অপকর্মের বিষয় অধিকাংশ মানুষের জানা।

এদিকে যাদেও কাছ থেকে এসব হাতিয়ে নিতো তাদেরকে বিপ্লব বলতো থানার কোন দারোগা ওসিকে জানালে আরো বড় বিপদে পড়তে হবে। তবে ডিএসবি বিপ্লবের এসব অনিয়ম-দুনীর্তির মাত্রা বেড়ে যাওয়ায় বেতিল বাজারের গুড়, মাছ সহ অন্যান্য ব্যবসায়ীরা বেলকুচি সার্কেল এএসপির মাধ্যমে পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে বেতিল বাজারের গুড় ব্যবসায়ী মিলন অভিযোগে জানান, তার কাছ থেকে ডিএসবি বিপ্লব মাঝে-মাঝে চাঁদা দাবী করে হুমকি দিত। পরে আমার কাছ থেকে ২ কেজির ২ হাড়ী ৪০ কেজি গুড় নিয়ে গেছে।

অপর ব্যবসায়ী নাঈম সরকার অভিযোগ করেন, তার নিকট ভয়ভীতি দেখিয়ে ৩ হাজার টাকা, সৈয়দপুর বাজারের মাছ ব্যবসায়ী আলম হোসেনের কাছ থেকে ২ হাজার টাকার মাছ নিয়েছে ডিএসবি বিপ্লব। তারা জানান, এলাকার সকল হাট-বাজার, তাঁতী সহ সাধারন ব্যবসায়ীদের ভয় দেখিয়ে কাছে টাকা, কাপড় ও বাজার সদাই নেয়াই ছিল তার কাজ। এর আগে গোপিনাথপুরের এক কাপড় ব্যবসায়ীকে আটকের নাটক সাজিয়ে ভয় দেখিয়ে ৮ হাজার টাকা আদায় করেছেন। এসব ঘটনায় কিছুদিন আগে ভুক্তভোগী ব্যবসায়ীরা পুলিশ সুপার বরাবর অভিযোগ দিলে গত ৪ দিন আগে তাকে বেলকুচি থানায় বদলী করা হয়।

এ ব্যাপারে বদলীকৃত ডিএসবি বিপ্লব হোসেন জানান, আমি অনিয়মের সাথে জড়িত নই। আমাকে স্বাভাবিক ভাবে বদলী করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে