মেসিবিহীন মায়ামির আরও একটি হার

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪; সময়: ২:০৫ অপরাহ্ণ |
খবর > খেলা
মেসিবিহীন মায়ামির আরও একটি হার

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি যে ইন্টার মায়ামির জন্য কতটা গুরুত্বপূর্ণ তা বোঝা যায় মেসি না থাকায় দলটির পারফরম্যান্সের অবস্থা দেখে।

মেসি না থাকা অবস্থায় ফ্লোরিডার দলটি খেলা তিন ম্যাচের মাত্র একটিতে জয় পেয়েছে। গুঞ্জন ছিল পরবর্তী ম্যাচে মেসিকে পাবে টাটা মার্টিনোর দল তবে এই ম্যাচেও আর্জেন্টাইন অধিনায়ক খেলেননি। বিশ্বজয়ী এই তারকা না থাকায় মায়ামির ভাগ্যেও জয় আসেনি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নিজেদের ঘরের স্টেডিয়াম চেজ স্টেডিয়ামে মেক্সিকোর ক্লাব মন্টেরির কাছে ২-১ গোলে পরাজয় বরণ করতে হয়েছে মেসিবিহীন ইন্টার মায়ামির। ইনজুরির কারণে গত কয়েক ম্যাচের মতো এই ম্যাচেও ছিলেন না বিশ্ব ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসি।

গতকালের ম্যাচে পরাজয়ের মাধ্যমে মেসিকে ছাড়া খেলা চার ম্যাচের মাত্র একটিতে জয় পেল ‘দ্য হেরণ’ খ্যাত ইন্টার মায়ামি। যুক্তরাষ্ট্রের চেজ স্টেডিয়ামে নিজেদের ঘরের মাঠে প্রথমে মায়ামি গোল করলেও দ্বিতীয়ার্ধে দুই গোল করে মায়ামির কাছ থেকে জয় ছিনিয়ে নেয় মন্টেরি।

প্রথম হাফে বেশ কিছু আক্রমণে করে মায়ামি। সুয়ারেজ, বুসকেটস, ডেভিড রুইজদের সম্মলিত আক্রমণ সামলাতে হিমশিম খেতে হয় সফরকারী দল মন্টেরিকে। ম্যাচের ১৯ মিনিটে টমাস অ্যাভিলেসের গোলে মায়ামি লিড নেয়।

অবশ্য প্রথম হাফে মায়ামির জন্য ধাক্কা হিসেবে আসে ইনজুরিতে রবার্ট টেইলরের উঠে যাওয়া। এগিয়ে থেকে প্রথম হাফ শেষ করলেও, দ্বিতীয় হাফে দেখা যায় পুরো উল্টো চিত্র।

ম্যাচের ৬৫ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মায়ামির ডেভিড রুইজ। এরপর ১০ জনের মায়ামিকে চেপে ধরে মন্টেরি। একের পর এক আক্রমণ করে কোণঠাসা করে ফেলে মায়ামিকে। ম্যাচের ৬৯ মিনিটে মেজার গোলে সমতায় ফেরে মন্টেরি।

এরপর একের পর এক আক্রমণে মায়ামি রক্ষণকে ব্যস্ত রাখলেও গোল পাচ্ছিল না মন্টেরি। ড্র এর দিকে এগোতে থাকা ম্যাচটি নির্ধারিত সময়ের এক মিনিট আগে জর্জ রদ্রিগেগের গোলে জয় নিয়ে নেয় মন্টেরি।

পিছিয়ে পড়ার পর আর সমতায় ফিরতে পারেনি মায়ামি। ফলে প্রথম লেগে ২-১ গোলে হার নিয়েই মাঠ ছাড়ে তারা। আগামী ১১ এপ্রিল দ্বিতীয় লেগে মুখোমুখি হবে এই দুই দল। সেই ম্যাচে মেসিকে পাওয়ার আশা রয়েছে মায়ামির।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে