পাকিস্তানকে হারের বৃত্তে বন্দি রেখে সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪; সময়: ১১:৩৫ পূর্বাহ্ণ |
খবর > খেলা
পাকিস্তানকে হারের বৃত্তে বন্দি রেখে সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড

পদ্মাটাইমস ডেস্ক : পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ৪র্থ খেলায় পাকিস্তানকে ৪ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে টিম রবিনসনের ৫১ ও ডিন ফক্সক্রফটের ৩৪ রানের ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে কিউইরা। লক্ষ্য তাড়ায় নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। স্রোতের বিপরিতে পাকিস্তানের হতে শুধু লড়েছেন ফখর জামান। বাঁহাতি এই ব্যাটারের ৬১ রানের ইনিংসও পাকিস্তানের জয়ের ভীত গড়ে দিতে পারেনি। শেষ দিকে ইমাদ ১১ বলের ইনিংসে চারটি চার মারলেও শেষ বলে ছয়ের প্রয়োজন মেটাতে পারেননি। শেষ পর্যন্ত ৪ রানের জয় ছিনিয়ে নিয়ে সিরিজে এগিয়ে গেল কিউইরা।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় নিউজিল্যান্ড। ১৫ বলে ২৮ রানের ইনিংস খেলে রানের গতি ঠিক রাখেন টম ব্লান্ডেল। টিম রনিনসনও কম যাননি। দু’জনে মিলে পাওয়ারপ্লেতে তুলে ফেলেন ৫৬ রান।

এরপর ব্লান্ডেলকে বিদায় করেন নিউজিল্যান্ডের ওপেনিং জুটি ভাঙেন জামান খান। তবে রবিনসন এরপর ডিন ফক্সক্রফটকে নিয়ে ফের জুটি গড়েন। এরমধ্যে ফক্সক্রফট তিন ছক্কায় ঝড় তোলেন। রবিনসন ৫১ রান করে আব্বাস আফ্রিদির শিকার হলেও ফক্সক্রফটের ব্যাটে ভর করে ১৫০ ছাড়ায় কিউইরা। মাঝের ওভারগুলোতে আফ্রিদি পরে আরও দুইবার আঘাত হানেন। তবে শেষ দিকে মাইকেল ব্রেসওয়েলের ২৭ রানে ভর করে পাকিস্তানকে ১৭৯ রানের লক্ষ্য দেয় নিউজিল্যান্ড।

লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। মাত্র ৫ রান করে সাজঘরে ফেরেন ম্যান ইন গ্রিনদের অধিনায়ক বাবর আজম। আরেক ওপেনার সায়ুম আইয়ুবও পাওয়ারপ্লেতেই ১৫ বলে ২০ রান করে আউট হলে হাল ধরেন ফখর জামান। ইফতিখার আহমেদকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ৪১ বলে ৫৯ রান যোগ করেন।

উইকেটে থিতু হওয়া ইফতিখার ও ফখর পরপর ওভারে আউট হলে পাকিস্তানের জয়ের পথ কঠিন হয়ে যায়। দুজনও বলও খেলে যান বেশ কিছু। চারে নামা ফখর ৬১ রান করতে খেলেন ৪৫ বল, ইফতিখার ২৩ রান করেন ২০ বলে।

তবে ইমাদ ওয়াসিমের ব্যাটে সপ্ন দেখছিল পাকিস্তান। এই বাঁহাতি শেষ ওভার পর্যন্ত স্বাগতিকদের ম্যাচে রেখেছিলেন। জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ১৮ রান। উসামা মীর প্রথম চার মেরে শুরটা করেছিলেন দারুণ। তবে পরের বলেই সাজঘরে ফিরতে হয় তাকে। মোহাম্মদ আমির নেমেই সিঙ্গেল নিয়ে স্ট্রাইকে আনেন মূল ব্যাটার ওয়াসিমকে। চতুর্থ বলে দুই রান আর পঞ্চম বলে চার মেরে শেষ বলের জন্য সমীকরণ নামিয়ে আনেন ৬ রানে। তবে জিমি নিশামের অফ স্টাম্পের বাইরে পড়া বল ইমাদ কাভার–পয়েন্টে পাঠিয়ে এক রানের বেশি নিতে পারেননি। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় পাকিস্তানকে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে