হোয়াটসঅ্যাপে গ্যালারির ছবি দিয়েই স্টিকার, মিলবে এআই সাপোর্ট

প্রকাশিত: মে ১৪, ২০২৪; সময়: ১২:৫৮ অপরাহ্ণ |
হোয়াটসঅ্যাপে গ্যালারির ছবি দিয়েই স্টিকার, মিলবে এআই সাপোর্ট

পদ্মাটাইমস ডেস্ক : প্রযুক্তি নির্ভর জীবনে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এরমধ্যে বিশ্বের অন্যতম জনপ্রিয় যোগাযোগ মাধ্যম মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ।

ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে মেটার মালিকানাধীন এই অ্যাপ। প্রতিনিয়ত কিছু না কিছু নতুন ফিচার এনে চমকে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। এবার অ্যাপটি নতুন এক ফিচার নিয়ে এসেছে।

বর্তমানে হোয়াটসঅ্যাপ অ্যাপ খুললেই সম্পূর্ণ নতুন ইউজার ইন্টারফেস (ইউআই) চোখে পড়ছে। এছাড়া গত সপ্তাহে আইওএস বিটার জন্য নতুন স্টিকার মেকার শর্টকাট চালু করেছে, যা এবার অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য এআই সাপোর্ট যুক্ত হলো।

মূলত হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটার স্টিকার সেকশনে বেশ কিছুদিন আগে থেকেই কোনো থার্ড পার্টি অ্যাপের সাহায্য ছাড়াই যেমন খুশি স্টিকার তৈরির শর্টকাট দেখতে পাচ্ছিলেন কিছু ইউজার।

সেক্ষেত্রে এখন মেটা মালিকানাধীন প্ল্যাটফর্মটির খুঁটিনাটি আপডেট প্রদানকারী পোর্টাল ডাব্লিউএবিটাইনফো জানায়, এখন সংস্থাটি অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য স্টিকার তৈরির শর্টকাট তো অফার করছেই সেইসঙ্গে সাধারণ স্টিকার মেকার টুলের থেকে আলাদাভাবে এআই ভিত্তিক স্টিকার তৈরির ফিচারও যুক্ত করা হয়েছে।

এই নতুন ফিচার হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২৪.১০.২৩-এ খুঁজে পেয়েছে ডাব্লিউএবিটাইনফো। যার একটি স্ক্রিনশটও শেয়ার করেছে।

যেভাবে স্টিকার তৈরি করবেন-

এক্ষেত্রে আইওএসের মতোই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের ফোনের ছবি গ্যালারি কাজে লাগিয়ে পার্সোনালাইজড স্টিকার তৈরি করতে হবে। এ জন্য ফোনের স্ক্রিনে দুটি পপ-আপ দেখা যাবে। এআই ভিত্তিক স্টিকার তৈরি করতে আগ্রহীদের সিলেক্ট করতে হবে ক্রিয়েট অপশনের পাশে থাকা ইউজ এআই অপশনটি।

তবে অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ বিটা ২.২৪.১০.২৩ আপডেট ইনস্টল করে ফিচারটি পেয়েছেন কিনা পরীক্ষা করে দেখতে পারেন।

মূলত প্রতিষ্ঠানটি সম্প্রতি নির্দিষ্ট কয়েকটি দেশের বিটা ইউজারদের জন্যই এই ফিচার নিয়ে এসেছে। তাই নতুন স্টিকার শর্টকাট পেতে সবাইকে আরো কিছু দিন অপেক্ষা করতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে