মোহনপুরে উৎসবমুখর পরিবেশে ভূমি সেবা সপ্তাহ পালন

প্রকাশিত: জুন ১০, ২০২৪; সময়: ৩:০১ অপরাহ্ণ |
মোহনপুরে উৎসবমুখর পরিবেশে ভূমি সেবা সপ্তাহ পালন

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : ‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’ এই শ্লোগানকে সামনে রেখে মোহনপুর উপজেলায় সারা দেশের ন্যায় ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা ১১ টার দিকে উপজেলা ভূমি অফিসের আয়োজনে উপজেলা হলরুমে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়শা সিদ্দিকার সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন- নবাগত সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তাকিমা খাতুন, সিনিয়র মৎস্য কর্মকর্তা অহেদুজ্জামান, সার্ভেযার তৃসিত কুমার সাহা, ভূমি সহকারী কর্মকর্তা ইকবাল কাশেম, সুম্মিতা খাতুন, শামীমা খাতুন।

আলোচনা সভায় বিভিন্ন ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা, স্থানীয় নেতৃবৃন্দ ও স্কুল-কলেজের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নিবার্হী কর্মকর্তা আয়শা সিদ্দিকা বলেন, ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে বিশেষ সেবা ক্যাম্পে বিভিন্ন ধরনের সেবা দেয়া হচ্ছে সাধারণ জনগণকে।

অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের জন্য রেজিস্ট্রেশন সংক্রান্ত কার্যক্রম ও বর্তমানে ভূমি উন্নয়ন কর সম্পূর্ণভাবে অনলাইনে গ্রহণ করা হচ্ছে। এ সম্পর্কে ব্যাপক প্রচার ই-নামজারি আবেদন গ্রহণ, লিজ নবায়ন ও ভূমি সংক্রান্ত সব ধরনের সেবা এবং পরামর্শ প্রদান করা হবে।

এছাড়া শিক্ষার্থীদের ভূমি বিষয়ক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। পিতার সম্পত্তিতে কন্যাদের আইন সংগত অধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য নারী সমাবেশের আয়োজন করা হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে