বাগমারায় ফলন্ত আম গাছ কেটে ফেলার অভিযোগ 

প্রকাশিত: জুন ১২, ২০২৪; সময়: ৭:৪৬ অপরাহ্ণ |
বাগমারায় ফলন্ত আম গাছ কেটে ফেলার অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহী বাগমারায় পূর্ব শত্রুকার জেরধরে পাঁচটি আমরূপালী জাতের ফলন্ত আম গাছ কেটে ফেলেছে দুস্কৃতকারীরা। ঘটনাটি ঘটেছে গনিপুর ইউনিয়নের তাহির একডালা গ্রামে। এ ঘটনায় এলাকায় আতঙ্কে রয়েছেন বাগান মালিকরা। স্থানীয়রা বলাবলি করছেন আম গাছের সাথে এ কেমন শত্রুতা !

ঘটনা ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় এক যুগ আগে একডালা গ্রামের ঈসাহাক আলীর পুত্র অধ্যাপক এমরান হোসেন বিভিন্ন প্রজাতির আম গাছের চারা রোপণ করে লালন পালন করে আসছেন। ১১ জুন রাতের কোন এক সময়ে পাঁচটি আমগাছ কেটে ফেলে দুস্কৃতকারীরা। বাগান মালিক এমরান হোসেন জানান, পূর্ব শত্রুতা ও রাজনৈতিক প্রতিহিংসা থেকে চিহ্নিত একটি চক্র এ কাজ করেছে।

এমরান হোসেনের ছোট ভাই প্রভাষক সাগর আহম্মেদ বলেন, প্রকাশ্যে আমাদের সাথে না পেরে কা-পুরষরা গাছপালা কর্তন করে আমাদের ক্ষতি সাধনের চেষ্টা অব্যাহত রেখেছে।

এ বিষয়ে অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। সরেজমিন ঘটনাস্থলে উপস্থিত হলে, সেখানে স্থানীয়রা দুস্কৃতকারীদের ফেলে যাওয়া কালো রঙ্গের  একটি ইয়ারফোন সংবাদকর্মীদের দেখান।  বাগমারা থানার অফিসার ইনচার্জ অরবিন্দ সরকার বলেন, অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে