স্বাধীনতার উপর আঘাতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সরকারের দায়িত্ব : হানিফ

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩; সময়: ২:৫৬ অপরাহ্ণ |
স্বাধীনতার উপর আঘাতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সরকারের দায়িত্ব : হানিফ

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বর্তমান সরকারের সময় সব চেয়ে বেশী সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে সাংবাদিকদের। ঘটানো হয়েছে সংবাদ মাধ্যমের ব্যাপক বিস্তৃতি।

সাংবাদিকরা নিয়মিত যেভাবে খুশি লিখছে, সরকারের সমালোচনা করছে তাতে কারোর কোন সমস্যা হচ্ছেনা। কিন্তু আমাদের যেখানে মূল জায়গা সেই স্বাধীনতার উপর যদি আঘাত আসে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সরকারের দায়িত্ব, জনগনও সেটাই প্রত্যাশা করে।

তিনি বলেন, ২৬ মার্চ আমাদেও স্বাধীনতা দিবস। ৩০ লক্ষ শহীদ এবং ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে এ স্বাধীনতা অর্জিত হয়েছে। এ স্বাধীনতা দিবসে আমাদের পত্রিকাগুলোর খবর থাকবে স্বাধীনতার ইতিহাসের পটভূমি নিয়ে।

আমাদের নতুন প্রজন্ম, ভবিষ্যৎ প্রজন্ম স্বাধীনতার ইতিহাস জানবে, সেইগুলো নিয়ে লেখা থাকবে। এর সাথে আমাদেও আবেগ জড়িদ আছে। সেই জায়গাটা বাদ দিয়ে স্বাধীনতা দিবসকে কটাক্ষ করে কোন উক্তি কারো উদ্ধৃতি দিয়ে ছাপানো হয় যা সে বলেইনি। টাকা দিয়ে বলানোর চেষ্টা করা হয়েছে।

এটি একটি চরম অপরাধমূলক কর্মকান্ড এবং রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র । যারা এই কাজের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়াটাই যৌক্তিক। সেই আইনগত ব্যবস্থা নেওয়ার পরে যদি কারো মনে আঘাত লাগে তবে তারাও এ ষড়যন্ত্রের অংশীদার।

এসময় হানিফ আরও বলেন, বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র এটি নতুন নয়। এক এগারোর সময় শেখ হাসিনাকে মাইনাস করারও ষড়যন্ত্র করা হয়েছিলো। পদ্মা সেতু নিয়েও অনেক ষড়যন্ত্র করা হয়েছিলো।

যা এই পত্রিকায় ফলাও করে সেসময় ছাপানো হয়েছে। ২৬ শে মার্চের এ ঘটনাও আগের মতই রাষ্ট্রের বিরুদ্ধে আরেকটি ষড়যন্ত্র।

আজ শুক্রবার সকাল ১১ টার দিকে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে শিক্ষার্থীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ট্যাবলেট বিতরণ  অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের হানিফ এসব কথা বলেন।

 

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে