তীব্র গরমে ঠান্ডা রাখবে এই ৭ ফলের পানীয়

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩; সময়: ২:০২ অপরাহ্ণ |
তীব্র গরমে ঠান্ডা রাখবে এই ৭ ফলের পানীয়

পদ্মাটাইমস ডেস্ক : গরমের সময়ে প্রশান্তিদায়ক কোনো খাবার যদি থেকে থাকে তা হলো নানা ধরনের পানীয়। বিশেষ করে এসময়ে ফল দিয়ে তৈরি পানীয় আপনাকে প্রশান্তি দিতে সবচেয়ে সহায়ক।

সূর্যের এই প্রখর তাপ থেকে আপনাকে কিছুটা সময়ের জন্য শীতল অনুভব করাতে কাজ করবে সেসব পানীয়। চলুন জেনে নেওয়া যাক গ্রীষ্মের ফল দিয়ে তৈরি এমন ৭ ফলের পানীয় সম্পর্কে-

তরমুজের পানীয়

এই গরমে তরমুজ এক ধরনের আশীর্বাদ বলতে পারেন। তরমুজ দিয়ে তৈরি পানীয়ও আপনাকে প্রশান্তি যোগাবে।

পরিমাণমতো তরমুজের টুকরা, চিনি ও অল্প পানি মিশিয়ে ব্লেন্ড করুন। চাইলে এর সঙ্গে বরফ ও পুদিনা পাতাও যোগ করতে পারেন। এরপর স্বচ্ছ গ্লাসে পরিবেশন করুন।

পিচ আইসড টি

আপনার প্রিয় ব্ল্যাক টি তৈরি করে ঠান্ডা হতে দিন। তাজা পীচ ফল স্লাইস করে তার সঙ্গে মধু বা সুগার সিরাপ দিয়ে চায়ে যোগ করুন। ফ্রিজে রেখে ঠান্ডা করুন। এরপর উপরে বরফের টুকরা দিয়ে পরিবেশন করুন।

আমের লাচ্ছি

পাকা আম, দই এবং দুধ মসৃণ হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। এরপর তার সঙ্গে স্বাদমতো মধু বা চিনি এবং চাইলে এক চিমটি এলাচ যোগ করুন। ফ্রিজে রেখে ঠান্ডা করে পরিবেশন করুন। সুস্বাদু এই পানীয় আপনাকে গরমেও রাখবে সতেজ।

আনারস নারিকেল স্মুদি

মসৃণ না হওয়া পর্যন্ত তাজা আনারসের টুকরো নারিকেলের দুধ, বরফ এবং মধুর সঙ্গে মিশিয়ে নিন। এরপর পরিবেশন গ্লাসে ঢেলে নিন। উপরে নারিকেল কুচি ও আনারসের টুকরা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

রাস্পবেরি লেমনেড

লেবুর রস, চিনি এবং পানি ভালোভাবে মেশান যতক্ষণ না চিনি ভালোভাবে গলে যায়। এর সঙ্গে তাজা রাস্পবেরি যোগ করুন এবং মসৃণ হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। ছেঁকে ফ্রিজে রেখে ঠান্ডা করুন। উপরে বরফের টুকরা ও রাস্পবেরি দিয়ে পরিবেশন করুন।

স্ট্রবেরি বেসিল লেমনেড

চিনি ভালোভাবে গলে না যাওয়া পর্যন্ত লেবুর রস, চিনি এবং পানি মেশান। তাজা স্ট্রবেরি এবং তুলসি পাতা যোগ করুন এবং মসৃণ হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। ছেঁকে ফ্রিজে রেখে ঠান্ডা করুন। এরপর উপরে বরফের টুকরা দিয়ে পরিবেশন করুন।

ব্লুবেরি মিন্ট লেমনেড

লেবুর রস, চিনি এবং পানি মেশান যতক্ষণ না ভালোভাবে মিশে যায়। এই মিশ্রণে তাজা ব্লুবেরি এবং পুদিনা পাতা যোগ করুন এবং মসৃণ হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। ছেঁকে উপরে বরফের টুকরা ছড়িয়ে পরিবেশন করুন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে