মহাদেবপুর ও পোরশা সড়ক প্রশস্তকরণ কাজের উদ্বোধন

প্রকাশিত: মে ১৩, ২০২৩; সময়: ৭:৪২ অপরাহ্ণ |
মহাদেবপুর ও পোরশা সড়ক প্রশস্তকরণ কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, মহাদেবপুর : বহুল প্রত্যাশিত মহাদেবপুর-পোরশা আন্ত:উপজেলা সংযোগকারি সড়ক প্রশস্তকরণের কাজ শুরু হয়েছে। সড়কটি ১২ ফিট থেকে থেকে ২৪ ফিট প্রশস্তকরণ করা হচ্ছে। বাজার এলাকায় আরসিসি ঢালাইসহ ২৪ ফিট প্রশস্তকরণ করা হচ্ছে। এ কাজে ব্যায় ধরা হয়েছে ১শ ৩০ কোটি টাকা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কাজের শুভ উদ্বোধন করেন সড়ক ও সেতু মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ¦ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি। মোট ৩৮ কিলোমিটার দীর্ঘ সড়কটির উন্নয়ন কাজ শেষ হলে নওগাঁ জেলা সদর ও মহাদেবপুর উপজেলার সাথে পোরশা উপজেলা এবং পাশ^বর্তী চাপাইনবাবগঞ্জ জেলার সড়ক যোগাযোগের প্রভূত উন্নয়ন সাধিত হবে। সড়ক ও জনপথ বিভাগ সওজ প্রকল্পটি বাস্তবায়ন করছে। সওজ পত্নীতলার উপ-বিভাগীয় প্রকৌশলী মোজাম্মেল হক জানান, তিনটি গ্রুপে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

এরমধ্যে মহাদেবপুর গ্রুপে বরাদ্দ করা হয়েছে ৩২ কোটি ৬৬ লক্ষ টাকা। এখানে মোট ৯ কিলোমিটার সড়কের মধ্যে ১ কিলো ৩০০ মিটার সড়ক ২৪ ফুট চওড়া করে আরসিসি ঢালাই দেয়া হবে। বাকী অংশে সড়কের চওড়া হবে ১৮ ফুট। এছাড়া অন্য দুটি গ্রুপে যথাক্রমে ৬৫ কোটি টাকার বেশি ও ৩০ কেটি টাকার বেশি বরাদ্দ করা হয়েছে।

এ উপলক্ষে গতকাল শনিবার দুপুরে কুঞ্জবন (বাটুলতলী) মোড়ে অনুষ্ঠিত আলোচনা সভায় খাজুর ইউপি চেয়ারম্যান মো. বেলাল উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আহসান হাবীব ভোদন, উপ সহকারী প্রকৌশলী মো. মোজাম্মেল হক, উপজেলা নির্বাহী অফিসার মো. আবু হাসান, থানার অফিসার ইনচার্জ মো. মোজাফফর হোসেন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সহকারি অধ্যাপক হাফিজুল হক বকুলের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, মহাদেবপুর সদর ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাওসার আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদিউজ্জামান বদি, যুগ্ম সাধারণ সম্পাদক ডা: মজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন মন্ডল, অর্থ সম্পাদক হাজী মোয়াজ্জেম হোসেন, আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এমপি সেলিম বর্তমান সরকারের আমলে বাস্তবায়িত নানা কর্মসূচির কথা উল্লেখ করে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে