রুয়েটের হলে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ

প্রকাশিত: মে ১৮, ২০২৩; সময়: ১২:০৪ পূর্বাহ্ণ |
রুয়েটের হলে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) তানভীর আহমেদ (২৪) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ লেফটেন্যান্ট সেলিম হল থেকে ঝুলন্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তানভীর আহমেদ বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৮তম ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শহীদ লেফটেন্যান্ট সেলিম হলের ৩৫৫ নম্বর কক্ষে থাকতেন। তাঁর বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলায়।

পুলিশ ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, তানভীর দুপুরে নিজ কক্ষে গলায় ফাঁস দেন। এ সময় কয়েকজন শিক্ষার্থী দেখে তাঁকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তানভীরকে মৃত ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল বলেন, তিনি বিশ্ববিদ্যালয়ের একটি সেমিনারে থাকতে খবর পান, এক শিক্ষার্থীকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এ বিষয়ে পুলিশ তদন্ত করছে। তাঁরা তানভীরের স্বজনদের খবর দিয়েছেন। তাঁরা রাজশাহীর উদ্দেশে রওনা হয়েছেন।

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক রবিউল ইসলাম সরকার বলেন, হাসপাতালে নেওয়ার সময় বিভাগের শিক্ষার্থীরা তাঁকে বিষয়টি মুঠোফোনে জানান। তখন তিনি তাঁর বিভাগের শিক্ষকদের পাঠান। তানভীর আত্মহত্যা করেছেন বলে তিনি জানতে পেরেছেন।

আত্মহত্যার মতো কোনো কারণ ছিল কি না জানতে চাইলে অধ্যাপক রবিউল ইসলাম বলেন, ‘তানভীর আত্মহত্যা করার মতো শিক্ষার্থী নয়। ঈদের আগে নানা বিষয়ে আমার কাছে পরামর্শ নিয়েছে। তাঁর ফলও মোটামুটি ভালো। পরিবারের আর্থিক অবস্থা ভালো। কিন্তু কেন সে এ ধরনের কাজ করতে যাবে, তা মাথায় আসছে না।’

তানভীর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সুন্দর গল্প লিখতেন বলে জানান অধ্যাপক রবিউল ইসলাম।

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম বলেন, ওই শিক্ষার্থীকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে শিক্ষার্থীরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়। তাঁর লাশ রাজশাহী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্তের পর তাঁরা মৃত্যুর আসল কারণ জানতে পারবেন। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হবে। স্বজনেরা চাইলে মামলা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে