ঈদুল আজহার পোশাক

প্রকাশিত: জুন ২০, ২০২৩; সময়: ১১:৫৬ পূর্বাহ্ণ |
ঈদুল আজহার পোশাক

পদ্মাটাইমস ডেস্ক : ঈদুল আজহার পোশাক নিয়ে খুব বেশি হইচই থাকে না। কারণ এই ঈদ হলো কোরবানির। প্রিয় পশুকে কোরবানির মাধ্যমে ঈদ পালন করা হয়। কিন্তু উৎসব বলে কথা। একটি-দু’টি নতুন পোশাকের জন্য তো মন কেমন করতেই পারে! ঈদুল আজহার পোশাক কেনার আগে একটু ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। ঈদুল ফিতরের মতো এই ঈদেও খুব বেশি জমকালো পোশাক কেনার প্রয়োজন আছে কি না, সেটিও ভেবে দেখুন। এই ঈদে পোশাক কেনার আগে মাথায় রাখুন এই বিষয়গুলো-

কেমন কাপড়?

পোশাকের ক্ষেত্রে এর কাপড় খুবই গুরুত্বপূর্ণ। তাই দেখে পছন্দ হলেই কিনে ফেলবেন না। বরং খেয়াল করে দেখুন পোশাকের কাপড়টি এই আবহাওয়ার জন্য উপযুক্ত কি না। যেমন ধরুন, শীতের উপযোগী পোশাক কিন্তু আপনি এখন পরতে পারবেন না। বর্ষাকাল হলেও আবহাওয়া যথেষ্ট গরম থাকছে। তাই বেছে নিন সুতি, লিলেনের মতো কাপড়। উৎসবের লুক আনতে চাইলে মসলিন কাপড়ের তৈরি পোশাককে প্রাধান্য দিতে পারেন।

শিশুদের প্রাধান্য দিন :

ঈদের আনন্দটা সবচেয়ে বেশি উপভোগ করে শিশুরা। তাই তাদের আনন্দের সুযোগ করে দিন। ঈদের পোশাক কেনার ক্ষেত্রে সবার আগে বাজেট রাখুন শিশুর জন্য। বাড়ির সবচেয়ে ছোট্ট শিশুটির আনন্দভরা হাসিমুখ দেখার সুযোগ হেলায় হারাবেন না। শিশুর পোশাক কেনার সময় তাকেও সঙ্গে করে নিয়ে যান। তার পছন্দ অনুযায়ী পোশাক কিনে দিন। এতে সে নিজের জন্য নিজে সিদ্ধান্ত নিতে শিখবে। নিজের পছন্দকে গুরুত্ব দিতে শিখবে।

বয়স্কদের জন্য :

বাড়ির বয়স্কদের জন্য প্রয়োজন ছাড়াও পোশাক বা উপহার কিনে দিতে পারেন। কারণ এমন বয়সে এসে বয়স্করা নিজেকে অবহেলিত ভাবতে পারেন। তাই তারা যে আমাদের কাছে গুরুত্বপূর্ণ, এমনটা অনুভব করানো আমাদেরই দায়িত্ব। তাদের পছন্দ-অপছন্দকে গুরুত্ব দিন। আপনার দেওয়া ছোট ছোট উপহারেই তারা অনেক বেশি খুশি হতে পারেন।

নিজের জন্য উপহার :

সবার কথা ভাবতে গিয়ে নিজের ভাবনা ভাবতে ভুলে যাবেন না। নিজেকেও ভালোবাসুন। নিজের জন্য পছন্দের পোশাকটি কিনে ফেলুন সামর্থ্য বুঝে। এক্ষেত্রে প্রয়োজন এবং পছন্দ দু’টোকেই গুরুত্ব দিতে পারেন। অনেক সময় আমরা এমন কিছু পোশাক কিনি যা এক-দুইবার পরে আর পরা হয় না, আলমারিতে পড়ে থাকে। এর বদলে আপনি সব সময় ব্যবহারের উপযোগী পোশাক কিনতে পারেন। এতে অফিস কিংবা ক্লাসে পরে যাওয়ার পোশাক নিয়ে আর আপনাকে ভাবতে হবে না।

ঈদ মানে ত্যাগ, প্রাপ্তি, আনন্দ। সবকিছু মিলেমিশে পালন করা হোক উৎসব। মনোমালিন্য কিংবা অপ্রাপ্তি ভুলে নতুন শুরু করুন। প্রিয়জনকে ঈদের পোশাক উপহার দিলে সম্পর্ক আরও উন্নত হবে, এতে লাভবান হবেন আপনিই। সবার হৃদয়ে ছড়িয়ে পড়ুক ঈদের আনন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে