ঈদুল আজহায় প্রিয়জনকে যেসব উপহার দিতে পারেন

প্রকাশিত: জুন ২১, ২০২৩; সময়: ১১:৫৯ পূর্বাহ্ণ |
ঈদুল আজহায় প্রিয়জনকে যেসব উপহার দিতে পারেন

পদ্মাটাইমস ডেস্ক : পবিত্র ঈদুল আজহা আর ক’দিন পরেই। এই ঈদে পশু জবাই, মাংস কাটাকুটি, বন্টন, রান্না এসব নিয়েই ব্যস্ত থাকা হয় বেশি। তাই বলে কি সাজগোজ, সুন্দর পোশাক পরার অংশটি বাদ যাবে?

না কি প্রিয়জনকে উপহার কিনে দেওয়া হবে না? সবই হবে যদি আপনি সুযোগ করে নেন। ঈদ তো উপলক্ষ কেবল, প্রিয়জনকে নিজের সামর্থ্য অনুযায়ী উপহার দিতে এমন উপলক্ষগুলো কাজে লাগান। চলুন জেনে নেওয়া যাক, এই ঈদে প্রিয়জনকে কী উপহার দিতে পারেন-

পোশাক

উৎসবের উপহারের প্রসঙ্গ এলে সবার আগেই আসে পোশাকের নাম। পছন্দসই একটি পোশাক উপহার দিয়ে খুশি করে দিতে পারেন প্রিয়জনকে।

যে শাড়ি পরতে বেশি পছন্দ করে তাকে শাড়ি দিতে পারেন, যে পাঞ্জাবি পরতে ভালোবাসে তাকে পাঞ্জাবি অথবা যার যেমন পছন্দ, সেই অনুযায়ী পোশাক কিনে উপহার দিতে পারেন।

পোশাক কেনার আগে তাদের পছন্দের রঙটি জেনে নিতে পারলে সবচেয়ে বেশি ভালো। তাতে আপনার কেনা পোশাকটি তাদের খুব সহজেই পছন্দ হবে।

ব্যাগ

ব্যাগ হলো জরুরি অনুষঙ্গগুলোর একটি। ঘরের বাইরে বের হলেই প্রয়োজন পড়ে ব্যাগের। তাই আপনি যদি কাউকে ব্যাগ উপহার দেন, সেটি তার কাজেই আসবে, অযথা পড়ে থাকবে না। তাই কাকে দিচ্ছেন তার জেন্ডার এবং বয়স হিসেব করে ব্যাগ উপহার দিতে পারেন। কেমন ব্যাগ উপহার দিলে সব সময় ব্যবহার করতে পারবে সেদিকটায়ও খেয়াল রাখুন।

ঘড়ি

ঘড়ি যতটা না ফ্যাশনের অনুষঙ্গ হিসেবে ব্যবহৃত হয়, তার থেকে বেশি হয় প্রয়োজনে। সময় দেখার জন্য ঘড়ি পরার প্রয়োজন পড়ে।

কারণ অনেকের সঙ্গে ফোন থাকলেও বারবার তা বের করে দেখা একটি বিরক্তিকর কাজ হতে পারে। সব সময় তা সম্ভবও হয় না। এর বদলে হাতে ঘড়ি পরে নিলে নিশ্চিন্ত। এমন প্রয়োজনীয় একটি জিনিস রাখতে পারেন প্রিয়জনকে দেওয়া উপহারের তালিকায়।

বই

সবকিছুর আগে বই উপহার পেতে ভালোবাসে এমন মানুষও আছে। তাই যাকে উপহার দিচ্ছেন সে যদি পড়ুয়া গোছের হয়ে থাকে তবে নিশ্চিন্তে তাকে উপহার দিতে পারেন বই।

তার আগে জেনে নিন কোন ধরনের বই পড়তে সে বেশি ভালোবাসে। উপহার হিসেবে বই পেলে তার ঈদের আনন্দ দ্বিগুণ হয়ে যাবে নিশ্চয়ই।

মেকআপ বক্স

যাকে উপহার দিচ্ছেন সে যদি নারী হয় তবে মেকআপ বক্সও রাখতে পারেন তালিকায়। কারণ সাজতে ভালোবাসে না এমন নারী খুব কমই আছে।

তাই মেকআপ বক্স উপহার হিসেবে পেলে ঈদের সাজ তার আরও সুন্দর হয়ে উঠবে। সেইসঙ্গে সে খুশিও হবে এমন একটি উপহার পেয়ে।

জায়নামাজ

সুন্দর একটি উপহার হতে পারে জায়নামাজ। এটি অনেকের জন্য প্রয়োজনীয়ও হতে পারে। যারা নিয়মিত প্রার্থনা করেন, তাদের জন্য জায়নামাজ উপহার দিতে পারেন। এতে তাদের ঈদ আরও আনন্দপূর্ণ হয়ে উঠবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে