ঈদের দিনের সাজ

প্রকাশিত: জুন ২৬, ২০২৩; সময়: ১০:৪৮ পূর্বাহ্ণ |
ঈদের দিনের সাজ

পদ্মাটাইমস ডেস্ক : উৎসবের দিনে সাজ না হলে কি চলে! হালকা হোক কিংবা জমকালো, সাজ তো থাকবেই। বিশেষ করে তরুণীরা নিজেকে পছন্দের সাজে সাজাতে বেশি পছন্দ করেন। যেকোনো উৎসবে সাজের উপলক্ষ খুঁজে বেড়ান তারা।

ঈদের দিন কাজের ব্যস্ততা, অতিথি আপ্যায়ন ইত্যাদির ভিড়েও তাই নিজেকে একটুখানি পরিপাটি করে সাজিয়ে নিতে চান সবাই।উৎসবের দিনটিতে সাজ কেমন হতে পারে।

চলুন জেনে নেওয়া যাক-

সকালে কেমন সাজবেন :

নতুন পোশাক তো পরবেনই, তার সঙ্গে মিলিয়ে সাজুন। গরমটা যদি বেশি থাকে তবে হালকা মেকআপ বেছে নেওয়াই ভালো। চুল আগের দিনই শ্যাম্পু করে নেবেন। এতে ঈদের দিন ঝলমলে চুল পাওয়া সহজ হবে। ঈদের সকালে সাজ খুব ভারী যেন না হয় সেদিকে খেয়াল রাখবেন। সকাল সকাল ভারী সাজ দেখতে কিম্ভুতকিমাকার লাগবে।

তাই সকালের স্নিগ্ধতার সঙ্গে সামঞ্জস্য রেখে সাজুন। প্রথমে মুখ ধুয়ে নিন। এরপর সিরাম দিয়ে কিছুক্ষণ রেখে তারপর ময়েশ্চারও ব্যবহার করুন। ফেস সেট হয়ে গেলে BB Cream ব্যবহার করতে পারেন। তাতে হালকা মেকআপের লুক আসবে। ন্যাচারাল লুক ধরে রাখতে ডাস্ট পাউডার বা ফেস পাউডার ব্যবহার করতে পারেন।

পোশাকের সঙ্গে মিলিয়ে চোখের পাতায় শ্যাডো দিতে পারেন। তবে তা হালকা রঙের হওয়াই ভালো। চোখে টানতে পারেন হালকা কাজল। ঠোটের লিপস্টিকের জন্য ন্যুড কালার বেশি মানানসই হবে। সকালে চুল খোলা না রেখে বেঁধে রাখলেই দেখতে বেশি ভালো লাগবে।

দুপুরের সাজ কেমন হবে :

দুপুরের সাজেও সকালের মতো ন্যাচারাল লুক ধরে রাখার চেষ্টা করুন। দিনের আলোয় কড়া মেকআপ দেখতে ভালো লাগবে না। দুপুরের সাজে ভালো মানের বিবি অথবা সিসি ক্রিম ব্যবহার করতে পারেন।

এটি ত্বকে ইনস্ট্যান্ট গ্লো এনে দেবে। দুপুরের সময়টাতে গরম হলে আরামদায়ক কোনো চুল বাঁধার ধরন বেছে নিন। কারণ এসময় চুল ছেড়ে রাখলে আরও বেশি গরম লাগতে পারে। পোশাক হিসেবে এসময় শাড়ি বেছে নিতে পারেন অথবা আপনার জন্য স্বাচ্ছন্দ্যদায়ক কিছু।

জমকালো রাতের সাজ :

রাতে সাজটা জমকালো হতেই পারে। এসময় আপনি মন ভরে সাজতে পারেন। বেছে নিতে পারেন গর্জিয়াস কোনো পোশাক। রাতের সাজে বেজকে ফোকাস করুন। ফাউন্ডেশন, প্যানকেক কিংবা প্যানস্টিক দিয়ে বেজ করুন। মুখে যদি কোনো দাগ থাকে তবে তা কনসিলার দিয়ে ঢেকে দিন। রাতে চোখের সাজটা গাঢ় করতে পারেন।

এতে দেখতে অভিজাত লাগবে। তবে চোখে আর ঠোঁটে একইসঙ্গে গাঢ় রঙ ব্যবহার করবেন না। কারণ তাতে দেখতে অদ্ভুত দেখায়। চোখে গাঢ় সাজ হলে ঠোঁটে সব সময় হালকা রঙের লিপস্টিক পরবেন। রাতের সাজে পরতে পারেন ভারী কোনো গহনাও।

ঈদ মানে আনন্দ। তাই সবাইকে নিয়ে আনন্দে থাকার চেষ্টা করুন। সাজলে মন ভালো থাকে। আর কারও জন্য না হোক, নিজেকে ভালো রাখার জন্য হলেও ঈদের দিনটাতে সাজুন। দাওয়াত থাকলে সেগুলোতে যাওয়ার চেষ্টা করুন। বাড়িতে অতিথি এলে হাসিমুখে আপ্যায়ন করুন। ভালো কাটুক আপনার ঈদ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে