বিয়ের জন্য পুরুষের যে গুণগুলো থাকা জরুরি

প্রকাশিত: জুলাই ৬, ২০২৩; সময়: ১:৩৮ অপরাহ্ণ |
বিয়ের জন্য পুরুষের যে গুণগুলো থাকা জরুরি

পদ্মাটাইমস ডেস্ক : প্রিয় পুরুষটি কেমন হবে তা ভেবে মেয়েরা মনে মনে অনেক ছবি এঁকে থাকে। প্রিয় পুরুষের আচরণ, কথা বলা, হাসি সবকিছুতেই তারা মুগ্ধ হতে চায়।

যখন বিয়ের প্রসঙ্গ আসে, মেয়েরা তার প্রিয়তমর মাঝে কিছু বৈশিষ্ট্য দেখতে চায়। কিছু গুণ থাকে, যা যেকোনো পুরুষকে সহজেই আকর্ষণীয় করে তোলে। চলুন জেনে নেওয়া যাক, বিয়ের ক্ষেত্রে পুরুষের কোন বৈশিষ্ট্যগুলো থাকা জরুরি-

হাসিখুশি পুরুষ –

গোমড়া মুখের মানুষকে কে পছন্দ করে? গাম্ভীর্য আর গোমড়া মুখ এক জিনিস নয়। অনেকে গম্ভীর সাজতে গিয়ে গোমড়া মুখো হয়ে বসে থাকেন। এ ধরনের পুরুষকে মেয়েরা পছন্দ করে না।

কারণ মেয়েরা চায় তার পছন্দের পুরুষটি যেন সব সময় হাসিখুশি থাকে। তাই মন খুলে হাসতে শিখুন। সব সময় হাসিখুশি থাকার চেষ্টা করুন। এতে আপনার মন যেমন ভালো থাকবে তেমনই সবার পছন্দের একজনও হয়ে উঠতে পারবেন।

আর্থিক স্বচ্ছলতা –

বিয়ে মানে কেবল স্বপ্ন নয়, বরং অনেক নতুন দায়িত্ব পালন করাও। তাই বিয়ের আগে অবশ্যই আপনাকে আর্থিকভাবে স্বচ্ছল থাকতে হবে। কারণ যোগ্যতা থাকার পরও অর্থাভাবে থাকা ভালো কিছু নয়।

যে মেয়েটি আপনার সঙ্গে জীবন জড়াবে, সে নিশ্চয়ই যেচে এসে কষ্টের ভেতর পড়তে চাইবে না? তাই নিজের আর্থিক ভিত্তি শক্ত করা জরুরি। এতে কোনো মেয়ে আপনাকে ফিরিয়ে দেওয়ার আগে দু’বার ভাববে।

সুন্দর বেশভূষা –

আপনার রুচি কেমন তার অনেকটাই প্রকাশ ঘটে আপনার পোশাকের দিকে তাকালে। প্রথম দেখায়ই আপনাকে যেন ভালোলেগে যায় সেজন্য সচেতন হতে হবে পোশাকের ক্ষেত্রেও।

এমন পোশাক পরুন যাতে একই সঙ্গে আপনার রুচি, ফ্যাশন সেন্স সবই প্রকাশ পায়। আপনার সঙ্গে মানানসই এমন পোশাকই বেছে নিন। প্রথম দেখায়ই পাত্রী ‌‌‘হ্যাঁ’ বলে দেবে।

বাড়তি কথা না বলা –

অনেক পুরুষ আছেন যারা অতিরিক্ত কথা বলেন। তারা যেকোনো বিষয়ে নিজের একটা মত দিয়ে দেন, তাতে কেউ তার মতামত চান বা না চান। এ ধরনের পুরুষকে কেউ পছন্দ করে না।

তাই কথা বলার সময় সতর্ক হোন। কোনটা বলা উচিত, কোনটা উচিত নয় সেদিকে খেয়াল রাখুন। প্রয়োজনের অতিরিক্ত কথা বলা থেকে বিরত থাকুন।

​সম্মান দিন –

নারীরা সবার আগে সম্মান চান। একজন পুরুষের কাছে তারা সম্মান পেলে সহজেই গলে যান। তাই নারীদের সঙ্গে সম্মানের সঙ্গে কথা বলুন। প্রশংসা করতে শিখুন। এ ধরনের স্বভাব আপনার মধ্যে থাকলে মেয়েরা খুব সহজেই পছন্দ করবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে