রাজশাহীতে আবারও গড়াচ্ছে আন্তর্জাতিক ম্যাচ

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩; সময়: ১১:৩৩ অপরাহ্ণ |
খবর > খেলা
রাজশাহীতে আবারও গড়াচ্ছে আন্তর্জাতিক ম্যাচ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর মাঠে আবারও গড়াচ্ছে আন্তর্জাতিক ম্যাচ। শহীদ এ এইচ এম কামরুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ও দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের মধ্যে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ এই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

আজ শুক্রবার মাঠে গড়াবে রাজশাহীর ভেন্যুতে চলতি সিরিজের প্রথম ম্যাচ। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বিসিবি। এর আগে ১৭ বছর পর চলতি বছরে মে মাসে বাংলাদেশ ও পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের খেলার মাধ্যমে রাজশাহীতে গড়ায় আন্তর্জাতিক ম্যাচ।

চলতি ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান স্টেডিয়ামে শুক্রবার সকাল ৯টায় শুরু হবে। পর ম্যাচটি মাঠে গড়াবে ১৭ জুলাই। এ তথ্য জানিয়েছেন স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার আরেফিন ইসলাম।

এরই মধ্যে রাজশাহীতে পৌঁছেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার যুবারা। বৃহস্পতিবার সকাল আটটা থেকে অনুশীলন করে দক্ষিণ আফ্রিকা দল। সাড়ে ১২টায় মাঠে প্র্যাকটিস করে বাংলাদেশ দল।

ভেন্যু ম্যানেজার আরেফিন আরও বলেন, ‘গতবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি মাঠে বসে দর্শক দেখতে পারে নি। তবে এবার রাজশাহীর দর্শকরা মাঠে বসেই খেলা দেখতে পারবেন।’

রাজশাহীতে আন্তর্জাতিক ম্যাচ গড়ানো এখানকার যুবাদের বেশ আগ্রহী করে তুলবে বলে মনে করছে ক্রীড়া বিশেষজ্ঞারা।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট বলেন, ‘রাজশাহীতে এর আগেও একটি আন্তর্জাতিক ম্যাচ গড়িয়েছে। আবারও দুটি ম্যাচ হচ্ছে। রাজশাহীতে এভাবে খেলা হলে এখনকার তরুণদের খেলা নিয়ে আগ্রহ বাড়বে। তবে খেলা আনার পাশাপাশি খেলোয়াড় তৈরিতেও মনোযোগ দিতে হবে।’

এদিকে খেলাকে কেন্দ্র করে রাজশাহীর শহীদ এ এইচ এম কামরুজ্জামান বিভাগের স্টেডিয়াম ও খেলোয়াড়দের থাকার হোটেলগুলোতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা। মোতায়েন করা হয়েছে বিশেষায়িত ফোর্স সিআরটি।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম বলেন, ‘বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার খেলাকে কেন্দ্র করে মাঠে ও এর বাইরে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া সাদা পোশাকেও মাঠে পুলিশ মোতায়ন করা থাকবে। আমরা এখানে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে