যে ৫ ভুলে প্রেমের বিয়েতেও সুখী হওয়া যায় না

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩; সময়: ১০:৫২ পূর্বাহ্ণ |
যে ৫ ভুলে প্রেমের বিয়েতেও সুখী হওয়া যায় না

পদ্মাটাইমস ডেস্ক : প্রেমের বিয়েও কখনো কখনো অশান্তি নেমে আসে। এর জন্য স্বামী-স্ত্রীর কিছু ভুল আছে। যদিও পারিপার্শ্বিকতাও কিছুটা দায়ী। জানুন যে পাঁচটি ভুলে প্রেমের বিয়েও অশান্তির কারণ হতে পারে।

১. অতিরিক্ত ব্যস্ততা –

আজকাল স্বামী-স্ত্রী দুজনেই কাজ করেন। চাকরির মাধ্যমেই তারা অর্থনৈতিক স্বাধীনতা খুঁজে নিতে চান। যদিও এতে কোনও অসুবিধা নেই। সভ্য সমাজে স্বামী-স্ত্রী দুজনেই চাকরি করবেন, এটাই স্বাভাবিক।

তবে চাকরি করে যদি একে অপরের জন্য কিছুটা সময়ও না বের করতে পারেন, তাহলে যে মুশকিল! এতে সম্পর্কের গাড়ির জ্বালানি ফুরিয়ে যেতে সময় লাগবে না। তাই অফিসের কাজে যতই ব্যস্ত থাকুন না কেন, রাতে তাড়াতাড়ি বাড়ি ফিরে স্ত্রীকে সময় দিন। তাহলেই ফল পাবেন হাতেনাতে।

২. আজ আশা নেই, ভালোবাসা নেই​ –

লাভ ম্যারেজের শুরুর দিনগুলোতে মনে লেগে থাকে ফাগুন রঙ। তাই এই সময়ে সকলেই সঙ্গীকে প্রেমের জাদুতে ভুলিয়ে রাখেন। তবে জেনে রাখুন, সময়ের পানির ঝাপটা সইতে সইতে মরিচা ধরতে পারে দাম্পত্যে। তখন নিজেদের অবহেলায় অনেক দম্পতিই একে অপরকে আই লাভ ইউ বলার প্রয়োজন বোধ করেন না।

আর তাতেই কেটে যায় দাম্পত্যের তার। ধীরে ধীরে তৈরি হয় মানসিক দূরত্ব। তাই নিজেদের ভালো চাইলে এবার থেকে রোজ অন্তত একবার সঙ্গীকে প্রেমের বার্তা দিন। এতেই দেখবেন সম্পর্কের নুইয়ে পড় ফুল ফের ফুটে উঠেছে।

৩. অহেতুক ঝগড়া​ –

স্বামী-স্ত্রীর মধ্যে ঝামেলা হওয়া একদম স্বাভাবিক বিষয়। তবে রোজ কথা কাটাকাটি হলে কিন্তু মুশকিল। তাহলে বুঝতে হবে যে কোথাও একটা ভুল বোঝাবুঝি তো নিশ্চয়ই রয়েছে।

আর এমন রোজকার মতবিরোধ কিন্তু সম্পর্ককে স্লো পয়জনিং করতে পারে। তাই সময় থাকতে নিজেদেরকে শুধরে নিন। কথা বলেই সমস্যার সমাধান করার চেষ্টা করুন। এতেই দেখবেন উপকার পাবেন। ফের মনের জানলা দিয়ে প্রবেশ করবে বসন্তের দখিনা বাতাস।

৪. বাবা-মায়ের হস্তক্ষেপ -​

বাবা-মা আমাদের সব। তাদের ভালো না রাখতে পারলে এই জীবন বৃথা। তবে অনেক সময় বাবা-মা নিজের অজান্তেই সন্তানের দাম্পত্যে বিশেষজ্ঞের মতো মতামত প্রদান করেন। আর এর থেকেই সমস্যার সূত্রপাত হয়।

তাদের কথার ঘুর্ণিঝড়ে ব্যতিব্যস্ত হয়ে ওঠে সঙ্গীর মন। তাই নিজেদের দাম্পত্যে বাবা-মায়ের অংশগ্রহণ কমান। তাদের এক্সপার্ট কমেন্টি করতে বারণ করুন। এতেই দেখবেন, নতুন করে অক্সিজেন পাবে সম্পর্কের চারাগাছ।

৫. রোম্যান্সের অভাব​ –

স্বামী-স্ত্রীর সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে চাইলে মাঝেমাঝে একটু আধটু রোম্যান্টিক যে হতেই হবে। না হলে ধীরে ধীরে তৈরি হবে আলোকবর্ষ দূরত্ব। তখন কিছুতেই আর দাম্পত্যকে বেঁধে রাখতে পারবেন না।

তাই সময় থাকতে এই দিকে নজর ফেরান। নিজেদের নিভু নিভু দাম্পত্যে কিছুটা মশলা যোগ করুন। এতেই দেখবেন খেলা ঘুরে গিয়েছে। ভালোবাসার নদীতে গা ভাসিয়ে দিতে আর বেগ পেতে হবে না।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে