রাজকীয় কায়দায় নেইমারকে বরণ করে নিল আল হিলাল

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩; সময়: ১০:৫৪ পূর্বাহ্ণ |
খবর > খেলা
রাজকীয় কায়দায় নেইমারকে বরণ করে নিল আল হিলাল

পদ্মাটাইমস ডেস্ক : ক্রিশ্চিয়ানো রোনাওলদোর মাধ্যমে শুরু হয়েছিল মরুর দেশে ফুটবলের নতুন বিপ্লব। একে একে তাতে যোগ দিয়েছেন ইউরপিয়ান ফুটবলের নামীদামী অনেক তারকা। এদের মধ্যে উল্লেখযোগ্য করিম বেনজেমা, এনগলো কন্তে, সাদিও মানে, রবার্তো ফিরমিনো।

সবশেষ সংযোজন হিসেবে এই বিপ্লবের অংশ হয়েছেন নেইমার জুনিয়র। আর ব্রাজিলিয়ান তারকাকে গতকাল রাজকীয়ভাবে নিজেদের ক্লাবে বরণ করে নিয়েছে সৌদি আরবের ক্লাব আল হিলাল।

এবারের দলবদলের বাজারে সবচেয়ে বড় চমকের জন্ম দিয়েছে আল হিলাল। পিএসজি থেকে নেইমারকে দলে ভিড়িয়েছে তারা। এ জন্য বড় অঙ্কের অর্থও খরচ করতে হয়েছে তাদের। একই এসঙ্গে মেতাতে হয়েছে ব্রাজিলিয়ান তারকার অসংখ্য চাহিদাও।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথযমতে, সৌদি ক্লাবটির কাছে নেইমার বছরে ১০ কোটি ইউরো বেতনের বাইরেও চেয়েছেন ২৫ কক্ষের বিশাল বাড়ি, ব্যক্তিগত বিমান, একাধিক বিলাসবহুর গাড়ি এবং ভ্রমণ ও অবসর যাপনের যাবতীয় খরচ।

এদিকে নেইমার গতকালই ফ্রান্স থেকে পৌঁছেছেন সৌদি আরবে। এ ঘটনাও কম আলোচনার জন্ম দেয়নি। বিশ্বের সবচেয়ে বিলাসবহুল এবং দামী বিমানে করে ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে যাওয়া হয়েছে দেশটিতে।

তাকে বহন করা উড়োজাহাজটির মালিক মূলত সৌদি প্রিন্স আলওয়ালেদ বিন তালালের। অ্যারোফ্ল্যাপের তথ্য অনুযায়ী বোয়িং-৭৪৭ মডেলের বিমানটির দাম ২০ কোটি ১১ লাখ ৯৫ হাজার ডলার। যদিও মার্কার দাবী, এর দাম ৫০ কোটি ইউরোর কম হবে না।

এদিকে গতকাল বিমানবন্দরে নেইমারকে উষ্ণ অভ্যর্থনা জানানোর পর রাতেই তাকে বরণ করে নিয়েছে আল হিলাল। রিয়াদের কিং ফাহাদ অনুষ্ঠানে তাকে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করে নিতে আয়োজন করা হয়েছিল জাকজমকপূর্ণ এক অনুষ্ঠানের।

প্রায় ৫০ হাজার দর্শকের উপস্থিপিতে আল হিলালের নীল জার্সিতে মাঠে উপস্থিত হন নেইমার। এ সময় চরম উচ্ছ্বাসে ফেটে পড়ে গোটা স্টেডিয়াম, বর্ণিল আলোকছটায় উদ্ভাসিত হয় রিয়াদের আকাশ।

আতশবাজির আলোয় উজ্জ্বল আকাশে লেখা ওঠে, নেইমার ইজ ব্লু কথাটি। এদিন হিলালের দর্শকদের উদ্দেশ্যে নেইমার বলেন, ‘একজন হিলালি হিসেবে আমি গর্বিত, চলুন মৌসুমটা উপভোগ করি এবং একসঙ্গে জিতি।’

এদিকে নেইমারকে বরণ করে নেয়ার আনন্দে কিছুটা হলেও ভাটা পড়েছে লিগে তাদের পরফর্ম্যান্সে। আল ফেইয়ার বিপক্ষে ম্যাচে ১-১ গলে ড্র করেছে তারা। এদিন নেইমার অবশ্য নামেননি মাঠে।

সেলেসাও স্ট্রাইকারসহ, ম্যালকম, ইয়াসিন বুনোদের সম্ন্বয়ে গড়া দল খুব দ্রুতই আবার জয়ের ধারায় ফিরবে এমন প্রত্যাশাই এখন করছে ক্লাবটির ভক্ত-সমর্থকরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে