ফরমায়েশি রায় দিয়ে চাঁদকে বন্দি রাখতে চায় সরকার : মিনু

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩; সময়: ১০:২৯ অপরাহ্ণ |
ফরমায়েশি রায় দিয়ে চাঁদকে বন্দি রাখতে চায় সরকার : মিনু

নিজস্ব প্রতিবেদক : বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলার আহ্বায়ক আবু সাঈদ চাঁদের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন হয়।

এতে প্রধান অথিতি ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। তিনি বলেন, আবু সাঈদ চাঁদ যেন আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে সেজন্য সরকার আদালতের মাধ্যমে তার বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে কারাগারে বন্দি রাখতে চায়। অবিলম্বের চাঁদের মুক্তির দাবি জানাই।

তিনি আরও বলেন, বিচারপতি যারা তাদের সম্মান সবার ওপরে। কিন্তু সেটি আজ নষ্ট করে ফেলা হয়েছে। বিচারপতিরা আজ নিজেদের কর্মকাণ্ডে তাদের সম্মান নষ্ট করে ফেলেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিজানুর রহমান মিনু উল্লেখ্য করেন, রাজশাহী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে বিচারাধীন মামলায় আবু সাঈদ চাঁদ এর পক্ষের আইনজীবীগণ লিখিত ভাবে অনাস্থা জ্ঞাপন করেছেন। সোমবার তাঁরা এই অনাস্থা জ্ঞাপন করেন। সেইসাথে তাঁরা এই মামালা অন্য আদালতে স্থানান্তরের দাবী জানান।

তাঁরা উল্লেখ করেন অত্র আদালতে মামলা নং-সি.আর-২৬২/২০০৭(চারঘাট)মামলাটি বিচারাধীন রয়েছে। কিন্তু অত্র আদালতে গত ১৩ জুলাই বাদী মাসুদ রানা আদালতে উপস্থিত হয়ে লিখিত দরখাস্ত সহকারে মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। বিজ্ঞ আদালত অত্র তারিখে বাদীর জবানবন্দী গ্রহন করেন। কিন্তু অদ্যবধি মামলাটি প্রত্যাহারের আদেশ তিনি প্রদান করেননি।

পরবর্তীতে গত ২৫-০৭-২০২৩, ১৮-০৮-২০২৩, ২১-০৮-২০২৩, ২৭-০৮-২০২৩, ৩১-০৮-২০২৩, ০৭-০৯-২০২৩ ও ১১-০৯-২০২৩ ইং তারিখে এই মামলার বাদী বা কোন সাক্ষীই বিজ্ঞ আদালতে হাজিরা প্রদান করেননি। এই সমস্ত কারন উল্লেখ করে মামলাটি বাদী এবং সাক্ষীগনের অনুপোস্থিতির কারনে খারিজের জন্য আবু সাঈদ চাঁদ এর পক্ষে নিযুক্ত আইনজীবীগণ আবেদন করেন।

আইনজীবীরা আরও উল্লেখ করেন, অত্র মামলার ধারাগুলো আপোষযোগ্য ও প্রত্যাহার যোগ্য। এর পরেও বিজ্ঞ বিচারক মারুফ আল্লাম মামলাটি প্রত্যাহারের আবেদন না মঞ্জুর করায় আইনজীবীগণ বিজ্ঞ বিচারকের প্রতি অনাস্থা
জ্ঞাপন করেন। তিনি বলেন, ন্যায় বিচারের পাওয়ার মানুষের শেষ আশ্রয়স্থল আদালত। কিন্তু চাঁদ রাষ্ট্রীয় ষড়যন্ত্রেও শিকাড়। তারা দলীয়ভাবে চাঁদ এর নি:শর্ত মুক্তি দাবী করেন।

বিএনপির রাজশাহী জেলা শাখার সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাত সরকারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলার সদস্য দেবাশিষ রায় মধু, মহানগর বিএনপি যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, জেলা বিএনপির সদস্য রায়হানুল আলম রায়হান, গোলাম মোস্তফা মামুন, তোফায়েল হোসেন রাজু, জাকিরুল ইসলাম বিকুল, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন, জেলা কৃষক দলের সাবেক আহ্বায়ক আল আমিন সরকার টিুটু, জেলা ছাত্রদলের আহ্বায়ক শামীম সরকার প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে