রাজশাহী-৬ আসনে ১৩ প্রিসাইডিং কর্মকর্তা নৌকার প্রচারণায় জড়িত

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪; সময়: ১২:১৩ অপরাহ্ণ |
রাজশাহী-৬ আসনে ১৩ প্রিসাইডিং কর্মকর্তা নৌকার প্রচারণায় জড়িত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের আওয়ামী লীগের প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের পক্ষে নির্বাচনী প্রচারণায় ১৩ প্রিসাইডিং কর্মকর্তার জড়িত থাকার সত্যতা পাওয়া গেছে।

স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হকের অভিযোগের পরিপ্রেক্ষিতে মাঠপর্যায়ে তদন্ত করে এ তথ্য পেয়েছে দুই উপজেলা প্রশাসন।

নৌকার নির্বাচনী প্রচারে জড়িত ১৩ প্রিসাইডিং কর্মকর্তার মধ্যে বাঘা উপজেলার ৬ জন ও চারঘাট উপজেলায় ৭ জন রয়েছেন। তাঁদের বিরুদ্ধে ইতিমধ্যে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে দুই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেছেন।

চারঘাটের ইউএনও সাইদা খানম বলেন, তাঁরা নানাভাবে তদন্ত করে বেশ কয়েকজন প্রিসাইডিং কর্মকর্তাকে প্রচারণায় থাকার সম্পৃক্ততা পেয়েছেন। তাঁরা নির্বাচনে দায়িত্ব পালন করতে পারবেন না বলে তিনি জানান।

এর আগে গত সোমবার বাঘা উপজেলার ১৭ জন এবং গতকাল বৃহস্পতিবার চারঘাট উপজেলার ১৮ প্রিসাইডিং কর্মকর্তাকে নিয়ে আপত্তি তুলে অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক। পৃথক দুই অভিযোগে তিনি উল্লেখ করেছেন, ওই ৩৫ জন আওয়ামী লীগের বিভিন্ন পদে আছেন কিংবা ছিলেন। এমনকি এবারের নির্বাচনে নৌকা প্রতীকের প্রচারণায় অংশ নিয়েছেন। লিখিত অভিযোগের সঙ্গে ওই শিক্ষকদের দলীয় পদ-পদবি ও প্রচারণায় থাকা কয়েকজনের ছবিও সংযুক্ত করেছেন রাহেনুল হক।

তদন্তে নৌকার প্রচারণায় সম্পৃক্ততা পাওয়া চারঘাট উপজেলার ৭ প্রিসাইডিং কর্মকর্তা হলেন রাওথা কলেজের অধ্যক্ষ নাদের হোসেন, চারঘাট মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক একলাখ হোসেন লাবলু ও প্রভাষক শরিফুল ইসলাম, নন্দনগাছী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ওয়াহেদুল ইসলাম, শলুয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. রুহুল আমি, সরদহ সরকারি মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. সাইদুর রহমান ও একই কলেজের প্রভাষক মো. রেজা হাসান।

বাঘার ছয়জন হলেন মীরগঞ্জ কলেজের প্রভাষক মো. আবুল কালাম আজাদ, শাহদৌলা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক আহমেদ বেলাল, আবদুল গনি কলেজের প্রভাষক মো. মহিউল হাসান, আড়ানী ফুলমন নেসা বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, আড়ানী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. লিটন উদ্দিন, বাঘা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলী দেওয়ান।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তরিকুল ইসলাম বলেন, তাঁরা তদন্তে যাঁদের নাম পেয়েছেন, তাঁরা নির্বাচনে দায়িত্ব পালন করবেন না।

রাজশাহী-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। দলীয় মনোনয়নবঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কাঁচি প্রতীক নিয়ে নির্বাচন করছেন সাবেক সংসদ সদস্য রাহেনুল হক। তিনি জেলা আওয়ামী লীগের সদস্য।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে