এশিয়ায় আসছে আর্জেন্টিনা, প্রতিপক্ষ চূড়ান্ত

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪; সময়: ১২:০৭ অপরাহ্ণ |
খবর > খেলা
এশিয়ায় আসছে আর্জেন্টিনা, প্রতিপক্ষ চূড়ান্ত

পদ্মাটাইমস ডেস্ক : আগেই নিশ্চিত ছিল মার্চে আন্তর্জাতিক সূচিতে ইউরোপে খেলতে যাবে ব্রাজিল। তবে সেই সময় আর্জেন্টিনা কী করবে, সেই সম্পর্কে নিশ্চয়তা ছিল না।

কোচ লিওনেল স্কালোনি চেয়েছিলেন মানসম্মত কোনো প্রতিপক্ষের বিপক্ষে খেলতে নামবে তার দল। মার্চের সেই প্রতিপক্ষ নিয়ে ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি ক্লাদিও তাপিয়ার সঙ্গে বৈঠকও করেছেন স্কালোনি।

অবশেষে আজ জানা গেল, কারা হচ্ছে আর্জেন্টিনার পরের ম্যাচের প্রতিপক্ষ। সেইসঙ্গে চূড়ান্ত হয়েছে ম্যাচের ভেন্যুও। পূর্বপরিকল্পনা অনুযায়ী, মার্চের ইন্টারন্যাশনাল উইন্ডোতে আর্জেন্টিনা আসবে এশিয়ান দেশ চীনে।

দেশটির ফুটবল উন্মাদনা এবং বাজারের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত। যদিও চীনে এলেও এশিয়া মহাদেশের কোনো প্রতিপক্ষের বিপক্ষে খেলতে নামবে না লিওনেল মেসি এন্ড কোং।

নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছেন চীনে তারা দুই আফ্রিকার পরাশক্তি নাইজেরিয়া এবং আইভরি কোস্টের বিপক্ষে খেলতে নামবে। হাংজুর অলিম্পিকস স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে হবে নাইজেরিয়া বনাম আর্জেন্টিনা ম্যাচ। আর বেইজিং এর ওয়ার্কাস স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ আইভরি কোস্ট।

তবে কোন তারিখে খেলা হবে তা এখন নিশ্চিত না। আর্জেন্টাইন ফুটবলের বিশ্বস্ত গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের পক্ষ থেকে বলা হয়েছে ১৮ থেকে ২৬ মার্চের মধ্যে যেকোন সময় এই দুই ম্যাচ হবে।

এছাড়া এই সফরে চীনের বিপক্ষেও একটি ম্যাচে খেলার কথা ছিল আর্জেন্টিনার। তবে একই সময়ে সিঙ্গাপুরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আছে চীনের। তাই সেই পরিকল্পনা থেকে সরে এসেছে এএফএ।

উল্লেখ্য, এশিয়া মহাদেশের এই দুই ম্যাচই কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার শেষ আন্তর্জাতিক সূচি। এরপর সরাসরি জুনে যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত কোপা আমেরিকায় খেলতে নামবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

মূল টুর্নামেন্টের আগে একটি প্রীতি ম্যাচের কথা থাকলেও, সেটা নিয়ে এখন পর্যন্ত কোনো নিশ্চয়তা দিতে পারছে না দেশটির ফুটবল বিষয়ক গণমাধ্যমগুলো। সেক্ষেত্রে হয়ত আফ্রিকান প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ দিয়েই নিজেদের প্রস্তুতি শেষ করবেন লিওনেল মেসিরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে