ফেসবুক দীর্ঘদিন লগ আউট না করলে কী হয়?

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪; সময়: ১১:৪৩ পূর্বাহ্ণ |
ফেসবুক দীর্ঘদিন লগ আউট না করলে কী হয়?

পদ্মাটাইমস ডেস্ক : ফেসবুক থেকে লগ আউট হওয়ার পর কী হয় প্রোফাইলে। কৌতূহল অনেকেরই। সামাজিক যোগাযোগ মাধ্যম হিসাবে খ্যাতির শিখরে ফেসবুক।

কোটি কোটি মানুষ প্রতিদিন এই অ্যাপ ব্যবহার করেন। কিন্তু, অনেকেই জানেন না লগ আউট হওয়ার পর তাদের প্রোফাইলের সঙ্গে কী হয়? আসুন ফেসবুক সম্পর্কে এই ৫ অজানা তথ্য জেনে নেওয়া যাক।

ফেসবুক ব্যবহার করার পর অনেকেই লগ আউট করেন। কিন্তু, আপনি কি জানেন আপনার অ্যাকাউন্ট লগ আউট হয়ে গেলে অন্যরা আদৌ দেখতে পায় কিনা?

ফেসবুকের লগ আউট অপশন খুবই কার্যকরী এবং জরুরি। বহু ক্ষেত্রে দরকারি কোনও কাজ থাকলে তাতে মনোযোগ দেওয়ার জন্য ফেসবুক লগ আউট করা হয়।

লগ আউট হওয়ার পর কী অন্যরা আপনার প্রোফাইল দেখতে পায় না?

মেটা জানিয়েছে, ফেসবুক থেকে লগ আউট হলেও অন্যরা আপনার প্রোফাইল দেখতে পাবেন। আপনি লগ ইন থাকলে যেমন সার্চ বা নিউজ ফিডে আসেন তেমনই লগ আউট থাকলেও সেই প্রক্রিয়া চলতে থাকে।

তাই লগ আউট হওয়ার পর অ্যাকাউন্ট হাইড হয়ে যাওয়ার ভয় নেই। বরং অন্য কোনও দরকারি কাজে মনোযোগ দেওয়ার জন্য ফেসবুক লগ আউট করা উচিত।

ফেসবুক থেকে লগ আউট হলে কি মেসেঞ্জার থেকেও লগ আউট হয়ে যায়?

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে লগ আউট হওয়ার পর কী হয় প্রোফাইলে। কৌতূহল অনেকেরই। মেটার মালিকানাধীন এই ইন্টারনেট মাধ্যমের খ্যাতি বিশ্বজুড়ে।

কোটি কোটি মানুষ প্রতিদিন এই অ্যাপ ব্যবহার করেন। কিন্তু, অনেকেই জানেন না লগ আউট হওয়ার পর তাদের প্রোফাইলের সঙ্গে কী হয়? আসুন ফেসবুক সম্পর্কে এই ৫ অজানা তথ্য জেনে নেওয়া যাক।

আপনি যদি ফেসবুক থেকে লগ আউট হোন তাহলে মেসেঞ্জার থেকে লগ আউট হবেন না। দুই অ্যাপের মালিক মেটা হলেও, সম্পূর্ণ স্বাধীন ভাবে কাজ করে ফেসবুক এবং মেসেঞ্জার। আপনি ফেসবুক থেকে লগ আউট হলেও মেসেঞ্জারে অ্যাক্টিভ দেখাবে।

কেন আপনার ফেসবুক লগ আউট করা উচিত?

একটানা ফেসবুক ব্যবহারের ফলে শারীরিক ক্ষতি হতে পারে। চোখের দৃষ্টিশক্তি দুর্বল হতে পারে। পাশাপাশি ভার্চুয়াল বাড়তে পারে উদ্বেগ। অন্যান্য কাজ যেমন পড়াশোনা, শরীরচর্চা ইত্যাদি ক্ষেত্রে মনোযোগ নষ্ট হতে পারে। তাই একটা নির্দিষ্ট সময় অন্তর ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করে দেওয়া উচিত।

একটা ডিভাইস থেকে লগ আউট হলে কি সব ডিভাইস থেকে লগ আউট হয়ে যাবে?

না। আপনি যদি একটি ডিভাইস থেকে ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করেন তাহলে বাকি ডিভাইসগুলো থেকে আপনার অ্যাকাউন্ট লগ আউট হবে না। সেই তথ্য সেভ থাকবে। যদিও সমস্ত ডিভাইস থেকে লগ আউট হওয়ার অপশন এনেছে মেটা।

অনেকদিন ফেসবুক লগ আউট না করলে কী হবে?

বহু ফেসবুক ব্যবহারকারী রয়েছেন অনেকদিন অন্তর ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করেন। কেউ কেউ আছেন যারা মাসের পর মাস লগ আউট করেন না।

সেক্ষেত্রে ফেসবুক থেকে অটোমেটিক লগ আউট হয়ে যাবে। নিরাপত্তার কারণে এটা হতে পারে। এছাড়াও যান্ত্রিক গোলযোগের কারণেও হতে পারে। যা কিছুদিন আগেই দেখা গিয়েছিল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে