বাগমারায় দ্বিতীয় বারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন অধ্যাপিকা শাহিনুর খাতুন

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪; সময়: ৭:৪৮ অপরাহ্ণ |
বাগমারায় দ্বিতীয় বারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন অধ্যাপিকা শাহিনুর খাতুন

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : এরই মধ্যে ঘোষণা করা হয়েছে রাজশাহীর বাগমারায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের আনাগোনা। বাগমারা উপজেলা পরিষদে দ্বিতীয় বারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহন করবেন মচমইল ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক শাহিনুর খাতুন। তিনি উপজেলা যুব মহিলা লীগের দুই মেয়াদে সভাপতি।

পিতার হাত ধরেই ছাত্র রাজনীতির হাতে খড়ি। শাহিনুর খাতুনের পিতা মচমইল ডিগ্রী কলেজের অধ্যাপক মরহুম জামাল উদ্দিন শেখ। তিনি তৎকালীন বাগমারা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। দলের প্রতি ভালোবাসা আর পিতার আদর্শ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে রাজশাহী বিশ^বিদ্যালয়ে তাপসী রাবেয়া হলের ছাত্রলীগের সক্রিয় নেত্রী ছিলেন। গত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ও সহকারি অধ্যাপক শাহিনুর খাতুন।

শাহিনুর খাতুনের বাড়ি সৈয়দপুর-মচমইল গ্রামে। দ্বিতীয় বারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার লক্ষ্যে সকলের নিকট দোয়া ও সমর্থন চেয়েছেন তিনি। সহকারি অধ্যাপক শাহিনুর খাতুন দীর্ঘ সময় ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে গ্রামে ঘুরে লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময় করে আসছেন। এছাড়াও গত নির্বাচনে সামান্য ভোটে পরাজিত হলেও এবার বিপুল ভোটে বিজয়ের আশা নিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডে গিয়ে সর্বদায় নারী-পুরুষ সকলের সাথে গণসংযোগ করেছেন তিনি।

এরই মধ্যে ক্লিন ইমেজের প্রার্থী হিসেবে সবার মাঝে পরিচিতি পেয়েছেন শাহিনুর খাতুন। দীর্ঘ সময় ধরে তিনি আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড সাধারণ মানুষের নিকট তুলে ধরছেন।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সহকারি অধ্যাপক শাহিনুর খাতুন বলেন, আমি রাজনৈতিক পরিবারে জন্ম গ্রহণ করেছি। ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িত। চাকরীর পাশাপাশি রাজনীতির মাধ্যমে উপজেলাবাসীর পাশে থেকে কাজ করে যাচ্ছি। গত নির্বাচনে সামান্য ভোটে পরাজিত হয়েছি। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আমি আবারও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। জনগণ আমার সঙ্গে আছে। আমি আশাবাদী উপজেলাবাসী আমাকে বিপুল ভোটে মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে