কাটাখালী পৌর মেয়র পদে উপ-নির্বাচন রোববার

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪; সময়: ১০:০৯ অপরাহ্ণ |
কাটাখালী পৌর মেয়র পদে উপ-নির্বাচন রোববার

নিজস্ব প্রতিবেদক : কাটাখালী পৌর মেয়র পদে উপ-নির্বাচনে আজ সকাল আটটা থেকে বেলা ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরইমাঝে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে ভোট সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার কিছুটা হলেও তাদের আক্ষেপ প্রকাশ করেছেন। এছাড়াও আনসার সদস্যগণ হতাশার কথা শুনিয়েছেন।

এই নির্বাচনে ৯টি কেন্দ্রে ৬২ কক্ষে ২৩ হাজার ৫৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যারমধ্যে নারী ভোটার ১১ হাজার সাতশো ৭৬ এবং পুরুষ ভোটার ১১ হাজার আটশো ৮৬ জন। ভোট দেখভালের ৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও ভোট গ্রহণের জন্য ৯জন প্রিজাইডিং অফিসার, ৬২ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১২৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

এদিকে ভোটগ্রহণের মালামাল নেওয়ায় জন্য প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসারদেরকে জেলা নির্বাচন অফিস থেকে সংগ্রহ করতে হয়েছে। এমনকি দায়িত্বপ্রাপ্ত আনসার সদস্যদের জেলা নির্বাচন অফিস হয়ে ভোট এলাকায় যেতে হয়েছে। এতে করে ভাড়া ও সময় বেশী লেগেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, আমি অনেকদিন থেকেই ভোট কার্যক্রমে রয়েছি। প্রথমে পুলিং অফিসার, তারপর সহকারি প্রিজাইডিং অফিসার, এখন প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করি। তবে উপজেলা প্রশাসনের আওতায় ইউনিয়ন ও পৌর নির্বাচনের ব্যালট, শীল ও ভোট গ্রহণের অন্যান্য সরঞ্জাম নগরীর জেলা অফিস থেকে কখনো নিতে হয়নি। উপজেলা নির্বাচন অফিস ও উপজেলা নির্বাহী অফিসারকে অতিক্রম করে এবারে কাটাখালী পৌর মেয়র পদে উপ-নির্বাচনে তাই হচ্ছে।

তিনি বলেন, এতে একদিকে ভোট সংশ্লিষ্টরা হয়রানি হবেন এবং অন্যদিকে অর্থের অপচয় হবে। তিনি আরো বলেন, যে সমস্ত আনসার সদস্যরা দায়িত্বে থাকবেন তারা অনেক বেশী হয়রানি হবেন। জানা গেছে, গত নির্বাচনের সম্মানি (টাকা) অন্যান্যরা পেলেও এ সমস্ত গরীব আনসার সদস্যরা এখনো পাননি।

নাম না প্রকাশ করার শর্তে এক আনসার সদস্য বলেন, ভোটে আমাদের সর্বোচ্চ সতর্কতায় থাকতে হয়। নিরাপত্তাসহ নানা কাজ করে থাকি (যার যে দায়িত্ব)। প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ সদস্যসহ উর্ধ্বতন অফিসার সেদিনই সম্মানি পেলেও আমাদের খালি হাতে ফিরতে হয়। গত নির্বাচনের টাকা এখনো পায়নি। এরপরেও আমাদের উপজেলা বাদ দিয়ে শহরে এসে নির্বাচনের মালামাল নিতে হচ্ছে।

এ বিষয়ে পবা উপজেলা নির্বাচন অফিসার মো: হাইউল ইসলাম বলেন, কাটাখালী পৌর মেয়র পদে উপ-নির্বাচনের রির্টানিং অফিসার অতিরিক্তি জেলা নির্বাচন অফিসার মো. আজাদুল হেলাল। ফলাফল পরিবেশন করা হবে জেলা অফিস থেকে। প্রেক্ষিতে আমাদের সহযোগে জেলা অফিস থেকেই ভোটগ্রহণের মালামাল সরবরাহ করা হয়েছে। তিনি আনসার সদস্যদের সম্মানি বিষয়ে বলেন, তিনি বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের জানাবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে