গোদাগাড়ীতে রিইবের তথ্য অধিকার আইন বিষয়ক ক্যাম্পেইন

প্রকাশিত: জুন ৮, ২০২৪; সময়: ৭:৩১ অপরাহ্ণ |
গোদাগাড়ীতে রিইবের তথ্য অধিকার আইন বিষয়ক ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ীতে তথ্য অধিকার আইন বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত। শনিবার (৮ জুন) রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশ (রিইব)-এর উদ্যোগে উপজেলার কাকনহাট রিইব অফিসে হয়।

রিইব-এর মাঠ সমন্বয়কারী বাবুল চন্দ্র সূত্রধরের সভাপতিত্বে বক্তব্য রাখেন আদিবাসী নেতা নীরেন খালেেকা, গণেশ মার্ডি, সুবোধ মাহাতো, সুধীর চন্দ্র ওরাওঁ, সুসেন শ্যামদুয়ার, সমাজকর্মী আনোয়ার হোসেন, সামিউল বাসির, চন্দনা রাণী, মিনতী রাণী প্রমুখ। কর্মসূচীতে গণগবেষণা দলের সদস্যদের মধ্য থেকে তথ্য অধিকার চর্চার অভিজ্ঞতা তুলে ধরেন ইতি টুডু (সাঁওতাল), প্রতিমা রাণী (মাহাতো) রিনা খাখা (ওরাওঁ) ও মণিবালা (মূলধারা)। কর্মসূচীর সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন লিপি টুডু ও সুধা টপ্প্য। ক্যাম্পেইনটি সঞ্চালনা করেন নৃপেন্দ্রনাথ মাঝি।

বক্তারা বলেন,তথ্য অধিকার আইনের যথাযথ চর্চা করে জীবনমানের উন্নয়নের জন্য সকলকে উৎসাহিত করতে হবে এবং জ্ঞান ও কর্মতৎপরতা হল সবচেয়ে বড় সম্পদ, এ সম্পদের মালিক হতে পারলে সরকার কেন, কারো দিকেই তাকিয়ে থাকতে হবে না। আর এজন্যে সবচেয়ে টেকসই হাতিয়ার হল শিক্ষা। উল্লেখ্য, গত ৭ জুন এলাকার বিভিন্ন কলেজের ১৮ জন ছাত্রছাত্রী নিয়ে অনুরূপ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে