ঈদ সামনে রেখে ঊর্ধ্বমুখী মসলার বাজার

প্রকাশিত: জুন ১৫, ২০২৪; সময়: ২:০০ অপরাহ্ণ |
ঈদ সামনে রেখে ঊর্ধ্বমুখী মসলার বাজার

পদ্মাটাইমস ডেস্ক : কোরবানির ঈদ সামনে রেখে গরম হয়েছে মশলার বাজার। এলাচের দাম হাজার টাকা বেড়ে হয়েছে ৩৩শ’ টাকা। গোল মরিচ ও জিরা দামও বেড়েছে কেজিতে ৩০০ টাকা। তেল, চিনি, বাদাম কিসমিস আগের দরেই বিক্রি হচ্ছে। তবে কাঁচামরিচ, শসা, টমোটো ধনেপাতার দাম দ্বিগুন হয়েছে।

ঈদুল আযহায় কোরবানির মাংস ছাড়াও নানা পদের রান্নায় লাগে বাড়তি মশলা। স্বাভাবিকভাবেই তাই চাহিদা বাড়ে বিভিন্ন ধরনের মশলার। এবার ঈদ আসার আগেই বেড়েছে মশলার দাম।

এক সপ্তাহের মধ্যেই এলাচের দাম কেজিতে বেড়েছে হাজার টাকা। গোল মরিচ আর জিরার দামও আকাশ ছোয়া। ব্যবসায়ীরা জানান, সাদা গোলমরিচের কেজিতে বেড়েছে তিনশ’ টাকা।

এলাচের দাম বেড়েছে তবে কমেছে অন্যান্য মসলার দর। তেল, চিনি, কিসমিস, বাদামের দাম আগের মতোই আছে। তবে আদার দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ত্রিশ টাকা।

ব্যবসায়ীরা জানান, বর্তমানে চায়না রসুন ১৯০-২১০ টাকা, ইন্দোনেশিয়ার আদা ২০০-২৫০ টাকা, চায়না আদা ২৬০-২৭০ টাকায় বিক্রি হচ্ছে।

সালাদের জন্য ব্যবহৃত প্রতিটি সবজিই দিগুন হারে বেড়েছে। শসা, টমেটো, কাচা মরিচ, ধনে পাতা বাড়তি দামে বিক্রি হচ্ছে। গরু খাসি আর মুরগির বাজার আগের মত থাকলেও মহিষের মাংসের দাম বাড়তি।

ঈদের আগে সব ধরনের মাছের দামই বেড়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে