হিজরী নববর্ষ উপলক্ষে বাঘায় আলোচনা ও দোয়া মাহফিলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ১, ২০২২; সময়: ৯:২০ অপরাহ্ণ |
হিজরী নববর্ষ উপলক্ষে বাঘায় আলোচনা ও দোয়া মাহফিলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় হিজরী নববর্ষ-১৪৪৪ উপলক্ষে রোববার (১মহরম) বাদ মাগরিব আলোচনা সভা ও বাদ এশা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি।

প্রতিমন্ত্রী বলেন, মুসলিম জীবনে হিজরী সন ও তারিখের গুরুত্ব অনস্বীকার্য। হিজরী সন মুসলিম উম্মাহর তাহজীব-তামাদ্দুন ও ঐতিহ্যের ভিত্তি সম্পৃক্ত।

বাঘা প্রেসক্লাবের আয়োজনে ও প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞার সভাপতিত্বে গৌরবময় হিজরী সনের তাৎপর্য ও গুরুত্বসহ সচেনতা বৃদ্ধির লক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, আমানুল হক, আসলাম আলী, শিক্ষক আব্দুর রাজ্জাক, সহকারি প্রকৌশলী আমিরুল ইসলাম, জাতীয় পার্টির সাবেক নেতা দুলাল হোসেন প্রমুখ।

প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নুরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলসহ দলীয় নেতাকর্মীবৃন্দরা, বাঘা থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, প্রেস ক্লাবের সদস্যসহ এলাকার সুধীজন উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন মাওলানা আনজারুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন আনারুল ইসলাম।

বক্তারা বলেন, মুসলমানদের ধর্মীয় আচার-অনুষ্ঠান রোজা, হজ, ঈদ, শবেবরাত, শবে মিরাজসহ সব ক্ষেত্রেই মুসলিম উম্মাহ হিজরী সনের ইসলামের বিভিন্ন বিধি-বিধানের উপর নির্ভশীল। তবে হিজরী সনের তুলনায় বাংলা ও ইংরাজি সনের জাঁকজমকতা অনেক বেশি।

আয়োজক কমিটির আহ্বায়ক,আব্দুল লতিফ মিঞা জানান, যার শুরু থেকেই সম্পৃক্ত ছিলেন, এমন ৩জন ব্যক্তি-দুলাল হোসেন,আব্দুর রহমান,সাংবাদিক সেলিম আহমেদ মারা গেছেন। উদ্যোগ গ্রহনের পর থেকে দিবসটি উদযাপনে পর্যায়ক্রমে সকলকে সম্পৃক্ত করার চেষ্টা করা হয়েছে। অনষ্ঠানে যোগ দিয়েছেন এলাকার সুধীজনসহ শ্রেণী পেশার মানুষ। উল্লেখ্য,১১ বছর ধরে উপজেলার বাঘায় হিজরি সনের প্রতিটি মাসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে,দিবসটি পালন করা হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে