ঈশ্বরদীতে অবৈধভাবে জমি দখলের প্রতিবাদে এলাকাবাসীর

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২; সময়: ৩:৪৫ অপরাহ্ণ |
ঈশ্বরদীতে অবৈধভাবে জমি দখলের প্রতিবাদে এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী : স্বপ্নদ্বীপ রিসোর্টের স্বত্বাধিকারী খায়রুল ইসলামের বিরুদ্ধে বসতবাড়ি ভাংচুর, কবরস্থান দখল, গাছ কাটা ও জমি দখলের পাঁয়তারার অভিযোগ করেছেন পাবনার ঈশ্বরদীর বিপুলসংখ্যক লোক। এর প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে। জয়নগর গ্রামবাসীর পক্ষে এই সব কর্মসূচির আয়োজন করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা ছলিমপুর ইউনিয়ের বোর্ড অফিস মোড়ে এ কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধনে বিভিন্ন ফেস্টুন, প্লেকার্ড নিয়ে নারী-পুরুষসহ বিপুলসংখ্যক স্থানীয় সাধারণ মানুষ অংশ নেয়। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধন থেকে বক্তরা বলেন, ‘প্রশাসনকে ম্যানেক করে স্বপ্নদ্বীপ রিসোর্টে প্রতিনিয়ত মদ, নারী ও মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন বিতর্কিত ব্যক্তিদের অসামাজিক কার্যকলাপ ও উচ্চ শব্দের ডিজে পার্টির কারণে এলাকার পরিবেশ চরমভাবে নষ্ট হচ্ছে। রূপপুর প্রকল্পে কর্মরত দেশী-বিদেশী নাগরিক, শিক্ষার্থী ও উচ্চ বিত্তের তরুণ-তরুণীরা রিসোর্ট কর্তৃপক্ষের খপ্পরে পরে বিপুল অঙ্কের টাকা খোয়ানোর ঘটনা এখন নিত্যদিনের। এই রিসোর্টির মালিক খায়রুল জামায়াত-বিএনপির একজন অন্যতম পৃষ্ঠপোষক। বর্তমানে তিনি ভোল (ভূমিকা) পাল্টিয়ে ক্ষমতাসীন আওয়ামীলীগে অনুপ্রবেশের চেষ্টা করছেন। বিগত জোট সরকারের সময় তার ভুমিকা কি ছিল তা তদন্ত করলেই বেরিয়ে আসবে বলে দাবি করেন বক্তারা’।

বক্তারা আরও বলেন, ‘আমরা যে মুহূর্তে এখানে মানববন্ধন করছি, সে মুহূর্তে এই শতাধিক মানুষ ভয়াবহ জীবন যাপন করছে। এক মাস ধরে সেখানে তারা নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি কর্নেল সৈয়দ ফারুক রহমানের অন্যতম সহযোগী ও ফ্রিডম পার্টির নেতা সাইদুল ইসলাম মান্নান সরদারের পৃষ্ঠপোষকতায় স্বপদ্বীপ রিসোর্টের মালিক খায়রুল ইসলাম সন্ত্রাসী বাহিনী দিয়ে অসহায় ব্যক্তিদের জোর করে বসতবাড়ী, কবরস্থান দখল ও বিভিন্ন ফলজ গাছ কেটে নিচ্ছেন বলে অভিযোগ করেন তারা। সেই সাথে এমন পরিস্থিতি কোনো সভ্য দেশে হতে পারে না বলে মন্তব্যে করেছেন।

এসময় সলিমপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক নায়েক (অবঃ) এম এ কাদের, ভুক্তভোগী মতিয়ার মোল্লা, ছলিম প্রামাণিক, আব্দুল মজিদ, আয়সা আক্তার, আফরোজা খাতুন, বন্যাসহ স্থানীয় বিপুলসংখ্যক গ্রামবাসী উপস্থিত ছিলেন।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে স্বপ্নদ্বীপ রিসোর্টের স্বত্বাধিকারী খায়রুল ইসলাম বলেন,
‘স্বার্থ হাসিলের জন্য তার মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্র করছে একটি স্বার্থন্বেষী মহল।’

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে