বর্ধিত মূল্য প্রত্যাহার না করলে বিদ্যুৎ বিল দেব না : বুলু

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩; সময়: ১:২৮ অপরাহ্ণ |
বর্ধিত মূল্য প্রত্যাহার না করলে বিদ্যুৎ বিল দেব না : বুলু

পদ্মাটাইমস ডেস্ক : বিদ্যুতের বর্ধিত মূল্য বৃদ্ধি অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।তিনি বলেন, বর্ধিত মূল্য প্রত্যাহার করা না হলে জনগণকে সঙ্গে নিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলব এবং বিদ্যুতের বিল বন্ধ করে দেব। বিদ্যুৎ বিল দেব না।

শুক্রবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে সম্পত্তি ক্রোকের নির্দেশের প্রতিবাদে গণতান্ত্রিক ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বরের ভোট ২৯ ডিসেম্বর রাতে করে আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতায় রয়েছে দাবি করে বুলু বলেন, আজকে এই অবৈধ সরকারকে বাংলাদেশের মানুষ দেখতে চায় না। আজকে আপনি বাঘের পিঠে সওয়ার হয়েছেন। বাঘের পিঠ থেকে নামতে হলে একটি রাস্তা আছে। সে রাস্তা হলো খালেদা জিয়ার সঙ্গে আপনি যে অন্যায় করেছেন, জিয়া পরিবারের সঙ্গে যে অন্যায় করেছেন তার জন্য ক্ষমা চেয়ে দেশে একটি রাজনৈতিক পরিস্থিতি সৃষ্টি করুন। পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা করুন।

তিনি আরও বলেন, আজকে ইউরোপীয় ইউনিয়ন থেকে, যুক্তরাজ্য, জাতিসংঘ, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বলা হচ্ছে বাংলাদেশের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। বাংলাদেশের ভোটের অধিকার নেই। বাংলাদেশের মানুষকে বাঁচতে হলে তাদের ভোটের অধিকার দিতে হবে, ডিজিটাল কালা কানুন আইন প্রত্যাহার করতে হবে।

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে উল্লেখ করা বুলু বলেন, বাংলাদেশের মানুষ ভোট চোরদের আর দেখতে চায় না। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টি আসনও পাবে না। এ কারণে মামলা দিয়ে মানুষের দৃষ্টি অন্যদিকে ফেরানোর চেষ্টা করা হচ্ছে। মানুষ দেখতে চায় একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। কোনো তাবেদার রাষ্ট্র হিসেবে দেখতে চায় না। কারো অধীনে বাংলাদেশ দেখতে চায় না।

বরকত উল্লাহ বুলু বলেন, আগামী দিনে আমরা যদি রাষ্ট্র ক্ষমতায় আসতে পারি, তাহলে যারা আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেছে তারা যতই ক্ষুদ্র দল হোক না কেন তাদের সকল নিয়েই একটি জাতীয় সরকার গঠন করা হবে। এই জাতীয় সরকার রাষ্ট্র মেরামত করে আগামী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধশালী স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র তৈরি করতে চাই।

গণতন্ত্র ফোরামের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমত উল্লাহ, অধ্যাপক আলমগীর হোসেন, গণতন্ত্র ফোরামের তারেক মুন্সি প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে