বিরাট কোহলিকে হারিয়ে শীর্ষে রণবীর সিং

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩; সময়: ১১:৪৯ পূর্বাহ্ণ |
খবর > বিনোদন
বিরাট কোহলিকে হারিয়ে শীর্ষে রণবীর সিং

পদ্মাটাইমস ডেস্ক : ২০২২ সালের ভারতের সবচেয়ে মূল্যবান সেলিব্রেটির স্থান দখল করে নিয়েছেন অভিনেতা রণবীর সিং। ‘সেলিব্রিটি ব্র্যান্ড ভ্যালুয়েশন রিপোর্ট ২০২২’ শিরোনামে কর্পোরেট ইনভেস্টিগেশন অ্যান্ড রিস্ক কনসালটিং ফার্ম ক্রোলের এক প্রতিবেদনে এমনটাই উল্লেখ করা হয়েছে।

মোট ২৫ জন তারকার ওপর চালানো আমেরিকার বেসরকারি সংস্থার এই সমীক্ষায় বলা হয়েছে, ১৮১.৭ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১৪৯৪ কোটি ব্র্যান্ড ভ্যালু নিয়ে শীর্ষস্থান দখল করেছেন রণবীর সিং। গত ৫ বছর এই তালিকায় প্রথম স্থানে ছিল বিরাট কোহলির নাম।

সমীক্ষা বলছে, ১৫০০ কোটি ৭৮ লাখ টাকা ব্র্যান্ড ভ্যালুর নিরিখে প্রথম স্থান দখল করেছেন রণবীর। মোট ১৪৬১ কোটি ২০ লাখ টাকার ব্র্যান্ড ভ্যালু নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে আলিয়া ভাট এবং দীপিকা পাড়ুকোন।

এছাড়াও প্রথম দশে জায়গা করে নিয়েছেন অমিতাভ বচ্চন, শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিংহ ধোনি এবং হৃতিক রোশনের মতো তারকারা। তবে আশ্চর্যজনক বিষয়, তালিকায় দশম স্থানে জায়গা পেয়েছেন শাহরুখ খান! শাহরুখের পরেই রয়েছেন সালমান খান।

তালিকায় নতুন মুখ বলতে কার্তিক আরিয়ান, সারা আলি খান এবং কিয়ারা আদভানি। সাম্প্রতিক অতীতে দক্ষিণী ছবির বাজার বেড়েছে। ফলে ২৫ জনের এই তালিকায় জায়গা করে নিয়েছেন মধ্যে ‘পুষ্পা’খ্যাত দক্ষিণী অভিনেতা আল্লু অর্জুন এবং রশ্মিকা মন্দানা।

ক্রোলের ম্যানেজিং ডিরেক্টর (ভ্যালুয়েশন অ্যাডভাইজরি সার্ভিসেস) অবিরল জৈন বলেন, ‘এই বছরের স্টাডির থিম হলো বিয়ন্ড দ্য মেইনস্ট্রিম।

যা ক্রীড়াজগতের তারকাদের পাশাপাশি দক্ষিণ ভারতীয় তারকাদের উত্থানকে শক্তিশালী ব্র্যান্ড এনডোর্সার হিসাবে স্বীকৃতি দেয়।

সংস্থাটি জানিয়েছে, বিভিন্ন ব্র্যান্ডের প্রচারে তারকাদের ভূমিকা ছাড়াও সামাজিকমাধ্যমে তাদের প্রভাব-সহ আরও কিছু বিষয়কে নজরে রেখেই সমীক্ষাটি করা হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে