চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক প্রচার

প্রকাশিত: মে ৩১, ২০২৩; সময়: ৬:৫৪ অপরাহ্ণ |
চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক প্রচার

কপোত নবী, চাঁপাইনবাবগঞ্জ : আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এ স্লোগানকে সামনে রেখে গনসচেতনামূলক প্রচার পত্র ও বিভিন্ন যানবাহনে লিফলেট ও স্টিকার বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুর ১২টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের বিশ্বরোড মোড়ে (বিআরটিএ) চাঁপাইনবাবগঞ্জ সার্কেল’র উদ্যোগে গনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করেন বিআরটিএ। চাঁপাইনবাবগঞ্জ (বিআরটিএ) সার্কেল এর সহকারী পরিচালক ইঞ্জিন শাহজামান হক’র সভাপতিত্বে এসৃয় গনসচেতনতামূলক প্রচারণায় অংশ নেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা (বিআরটিএ) সার্কেল’র মোটরযান পরিদর্শক সেলিম হাসান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং আবু হুজাইফা, বিআরটিএ অফিস সহকারী ও কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) উদ্যোগে নারী, শিশু, প্রতিবন্ধী ও বয়স্কদের গণপরিবহনে যাতায়াত নিশ্চিত করতে পরিবহন মালিক শ্রমিক ও যাত্রীদের প্রতি আহ্বান জানিয়ে তুলে ধরে। বলেন, নারীর প্রতি সম্মান প্রদর্শন ও শালীন আচরণ করুন এটি সভ্য সমাজের বৈশিষ্ট্য। নারী শিশু প্রতিবন্ধী ও বয়স্কদের যাতায়াত নিরাপদ ও ঝুঁকিমুক্ত করুন।

নারী শিশু প্রতিবন্ধী ও বয়স্কদেরসহ যাত্রীদের গনপরিবহনে উঠতে ও নামতে সাহায্য করুন। নারী যাত্রী ওঠা নামার সময় হেল্পার বা অন্য কেউ গাড়ির দরজায় অবস্থান করবেন না। নারী শিশু প্রতিবন্ধী ও বয়স্কদের জন্য সংরক্ষিত আসন নিশ্চিত করবার আহ্বান জানিয়ে এসব কথা বলেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে