প্রাথমিকের ফুটবল টুর্নামেন্টের সময় পরিবর্তন

প্রকাশিত: জুন ১, ২০২৩; সময়: ১:৩২ অপরাহ্ণ |
প্রাথমিকের ফুটবল টুর্নামেন্টের সময় পরিবর্তন

পদ্মাটাইমস ডেস্ক : সারাদেশে চলছে প্রাথমিক স্কুল পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা ফজিলাতুনন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্ট।

বর্তমান তীব্র তাবদাহ তথা বৈরী আবহাওয়ায় ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যগত বিষয় বিবেচনা করে টুর্নামেন্টের সময়ের পরিবর্তন এনেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

নতুন সময় অনুযায়ী, দুপুরে না করে সকালে ও বিকেলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের খেলা আয়োজনের নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

নতুন সময়সূচি অনুযায়ী, বেলা ১১টার আগে ও বিকেলে চারটা থেকে ছয়টার মধ্যে এ টুর্নামেন্টের খেলা আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের স্বাস্থ্যগত বিষয় বিবেচনায় দুপুরে না করে সকালে ও বিকেলে টুর্নামেন্টের খেলা আয়োজনের নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ নির্দেশ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

অধিদপ্তরের প্রশাসন শাখার সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়, বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা ফজিলাতুনন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের খেলা চলছে।

বর্তমান তীব্র তাবদাহ তথা বৈরী আবহাওয়ায় ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যগত বিষয় বিবেচনা করে টুর্নামেন্টের খেলার আয়োজন করার জন্য বলা হলো। বেলা ১১টার আগে খেলা শেষ করা বা বিকেল ৪টা থেকে ৬টার মধ্যে আয়োজন করা যেতে পারে।

এছাড়া বিভাগীয় উপ-পরিচালকরা ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসাররা খেলার স্থান ও সময় নিয়ে সার্বিক বিবেচনায় সিদ্ধান্ত নিতে পারবে বলেও আদেশে জানানো হয়েছে।

এর আগে গত সোমবার টাঙ্গাইলের কালিহাতীতে টুর্নামেন্টে খেলতে নেমে হিটস্ট্রোকে মাঠেই রিয়া আক্তার (১০) নামের এক ছাত্রীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

রিয়া আক্তার কালিহাতীর ছুনুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী এবং একই গ্রামের দেলোয়ার হোসেনের মেয়ে।

জানা গেছে, বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পর্যায়ের খেলা আগামী ১২ জুনের মধ্যে শেষ করতে এরইমধ্যে নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে