শোকের মাসে পুঠিয়ায় কলেজের বিদায় অনুষ্ঠানে অশ্লীল নৃত্য

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩; সময়: ৪:৩৫ অপরাহ্ণ |
শোকের মাসে পুঠিয়ায় কলেজের বিদায় অনুষ্ঠানে অশ্লীল নৃত্য

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পুঠিয়া উপজেলার বিড়ালদহ কলেজে শোকের মাসে বিদায় অনুষ্ঠানের নামে হিন্দি গানের তালে তালে অশ্লীল নাচের আয়োজন করে কর্তৃপক্ষ। অধ্যক্ষর নির্দেশেই এমন আয়োজন করা হয়েছে। আর সেই ভিডিও ধারণ করে ছড়িয়ে দেওয়া হয়েছে সামাজিকমাধ্যমে। এ ঘটনায় এলাকাজুড়ে নানা সমালোচনা শুরু হয়েছে।

গত বুধবার ৯ আগস্ট দুপুরে বিড়ালদহ কলেজ প্রাঙ্গণে এইচএসসির ২৪তম ব্যাচের বিদায় অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

বিড়ালদহ এলাকার সামসুল হক বলেন, রাষ্ট্রীয়ভাবে আগস্টজুড়ে শোকের মাস পালন করা হয়। আর সেই মাসে একটি কলেজে কিভাবে হিন্দি গান বাজিয়ে শিক্ষার্থীদের দিয়ে অশ্লীল নাচ করানো হয়েছে! এটা খুবই দুঃখ জনক ও অমার্জনীয় একটি ঘটনা।

আবির হোসেন নামের একজন কলেজছাত্র বলেন, অধ্যক্ষর নির্দেশে কলেজের শিক্ষার্থীরা মঞ্চে উঠে নেচেছেন। সেই সঙ্গে বহিরাগত কিছু ছেলেমেয়ে এনে হিন্দি গান বাজিয়ে নাচানো হয়েছে; যা উচিত হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কলেজের একজন শিক্ষক বলেন, শোকের মাসে নাচ-গানের আয়োজন না করতে অধ্যক্ষকে বলা হয়েছিল। তিনি আমাদের কারো কোনো কথা মানেননি। অধ্যক্ষ কলেজের ও কলেজের বাহির থেকে ছেলেমেয়ে ভাড়া করে এনে হিন্দি গান বাজিয়ে অশ্লীল নৃত্য করিয়েছেন। আর বিষয়টি দৃষ্টিকটু হওয়ায় ওই সময় অনেক শিক্ষক কলেজ ছেড়ে বাহিরে চলে যান।

কলেজ অধ্যক্ষ রফিকুল ইসলাম বলেন, গতকাল শিক্ষার্থীদের একটি বিদায় অনুষ্ঠান ছিল। আর সেই অনুষ্ঠান শেষে তিনি বাড়ি চলে যান। পরে লোকজনের মাধ্যমে শুনেছেন বিকালে কিছু শিক্ষার্থীরা নাচ-গান করেছে। এতে তার কোনো নির্দেশ বা অনুমতি ছিল না। আর এ বিষয়টি তিনি রাতে ফেসবুকে দেখেছেন।

তিনি বলেন, এটা তেমন কিছুই না। তবে কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ডাক্তার মোজ্জাফর আহমদ আলম কলেজ প্রাঙ্গণে নাচগানের আয়োজনের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়টি লোকমুখে তিনি শুনেছেন। আর এই মুহূর্তে তিনি ঢাকায় অবস্থান করছেন। এ নিয়ে শুক্রবার কলেজে একটি জরুরি সভা আহবান করা হয়েছে।

তিনি বলেন, সবার সিদ্ধান্ত মোতাবেক দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লায়লা আকতার জাহান বলেন, কলেজের নাচ-গান অনুষ্ঠানের বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে এ বিষয়ে তিনি খোঁজ নিয়ে যথাযথা পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে