চার ঘণ্টায় ভোট পড়েছে ৩০ শতাংশ

প্রকাশিত: মার্চ ৯, ২০২৪; সময়: ২:১৩ অপরাহ্ণ |
চার ঘণ্টায় ভোট পড়েছে ৩০ শতাংশ

পদ্মাটাইমস ডেস্ক : ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে শনিবার (৯ মার্চ) দুপুর ১২টা পর্যন্ত চার ঘণ্টায় ৩০ শতাংশ ভোট পড়েছে। দুপুর ১টার দিকে এ তথ্য জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী।

ইভিএমে বিভিন্ন জায়গায় সমস্যা হচ্ছে জানিয়ে তিনি বলেন, আমি কেন্দ্রে কেন্দ্রে ঘুরছি। ভোটের পরিবেশ ভালো থাকলেও ইভিএমে ভোট দেওয়া নিয়ে সমস্যা হচ্ছে।

খাগডহর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৮০ ভাগ ভোটারের ছাপ মেলেনি। আঙুলের ছাপ না মেলায় ভোটারদের সাবান দিয়ে ভালোভাবে হাত ধোয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

এদিকে ইভিএম জটিলতা নিরসনে নির্বাচন কমিশনের টেকনিক্যাল টিম কাজ করছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী। এদিন সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা টানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ময়মনসিংহ সিটিতে ১২৮টি ভোটকেন্দ্রের ৯৯০টি ভোটকক্ষে ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাচ্ছেন। তাদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৮৭২ জন। নারী ভোটার ১ লাখ ৭২ হাজার ৬১৫ জন এবং নয়জন তৃতীয় লিঙ্গের ভোটার।

এই সিটিতে মেয়র পদে পাঁচজন, ৩৩টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৯ জন এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র প্রার্থীরা হলেন- ময়মনসিংহ সিটি করপোরেশনের সদ্য সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি), জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া), উপদেষ্টা পরিষদের সদস্য সাদেক খান মিল্কী টজু (হাতি), কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল)।

নগরীর ৩৩টি ওয়ার্ডের ১২৮টি ভোটকেন্দ্রের মধ্যে অন্তত ৫০টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ বিবেচনা করা হয়েছে। ভোটের পরিবেশ শান্ত রাখতে সাধারণ কেন্দ্রে ১৬ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৯ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছেন। এছাড়া রয়েছে মোবাইল টিম, স্টাইকিং ফোর্স হিসেবে পুলিশ, এপিবিএন, আনসার ব্যাটালিয়ন, বিজিবি ও র‍্যাব।

ভোটের পরদিন পর্যন্ত নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে জানিয়ে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১১ জন ম্যাজিস্ট্রেট মাঠ পর্যায়ে কাজ করছে। ১ হাজার ৫৩৬ জন আনসার, ৭ প্লাটুন বিজিবি, ১৭ টিম র‍্যাব কাজ করছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে