নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অপবাদ দেওয়া হচ্ছে : সূচনা

প্রকাশিত: মার্চ ৯, ২০২৪; সময়: ৩:৩১ অপরাহ্ণ |
নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অপবাদ দেওয়া হচ্ছে : সূচনা

পদ্মাটাইমস ডেস্ক : কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) উপনির্বাচনে বাস প্রতীকের মেয়র প্রার্থী ডা. তাহসিন বাহার সূচনা বলেছেন, খুবই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অপর প্রার্থীরা অপবাদ দিচ্ছেন, অপপ্রচার চালাচ্ছেন।

শনিবার (৯ মার্চ) বেলা ১১টার দিকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ কেন্দ্রে ভোট দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সূচনা বলেন, আমি রাজনীতির পরিবারের মেয়ে। নির্বাচন আমার জন্য নতুন কিছু নয়। আজকে সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোট দিয়েছি। আপনারা দেখতেই পাচ্ছেন খুব সুশৃঙ্খলভাবে মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করছে।

তিনি আরও বলেন, যদিও আমরা চারজন প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছি, তবুও সবাই কোনো না কোনো দলের প্রতিনিধিত্ব করছি। এখানে এমন একটি দল আছে যে দলের দুজন প্রার্থী আছে।

এই দলটা সব সময়ই সরকারের অবাধ সুষ্ঠু নির্বাচনকে বিতর্কিত করার জন্য বিভিন্ন অপপ্রচার করে যায়। আমার মনে হয় এবারও ব্যাপারটা সেরকম কিছুই হচ্ছে।

নিজ দলের এক প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে সুচনা বলেন, উনি আমার দলের হলেও আমি জানি না। আমি বলব যে উনি যেহেতু স্বঘোষিত প্রার্থী উনার নির্বাচনে আসার ইনটেন্সটাও আমি ক্লিয়ার না। আর আমি তো তার মুখপাত্র নয়, উনি কী বলছেন সেটার উত্তর আমি দিতে পারব না।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্রেই মিডিয়ার লোকেরা উপস্থিত আছেন। তাছাড়া প্রতিটি মানুষের হাতে হাতে এখন মোবাইল ফোন রয়েছে। কোনো অনিয়মের কিছু পেলে মানুষ সরাসরি লাইভে চলে যেতে পারে। সুতরাং যা কিছু অভিযোগ করা হচ্ছে তা শুধুমাত্র অপপ্রচার।

প্রসঙ্গত, কুমিল্লা সিটি কর্পোরেশন উপনির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তাদের মধ্যে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের মেয়ে ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা বাস প্রতীকে, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর উর রহমান মাহমুদ তানিম হাতী প্রতীকে, সাবেক দুইবারের মেয়র বিএনপির বহিস্কৃত নেতা মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে এবং বিএনপির আরেক বহিষ্কৃত নেতা নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কুমিল্লা সিটি কর্পোরেশনে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ২৪ হাজার ২৭৮, পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ১৮২ জন এবং ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। সিটির ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে এসব ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এসব কেন্দ্রে ৬৪০টি ভোট কক্ষ এবং ৯৬০টি ইভিএম মেশিন রয়েছে। এসব কেন্দ্রে ১০৫ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৬৪০ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং ১ হাজার ২৮০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। ২৭টি ওয়ার্ডে মোট ৯ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন।

আইনশৃঙ্খলা রক্ষায় নগরীতে ১২ প্লাটুন বিজিবি, পুলিশের ২৭টি মোবাইল টিম, ৯টি স্ট্রাইকিং ফোর্স এবং দুইটি করে রিজার্ভ ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনীর ২ হাজার ৭৭৪ সদস্য মাঠে রয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে