বিশ্বকাপের আগে আরও এক সিরিজের সূচি দিলো পাকিস্তান

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪; সময়: ১০:০৭ পূর্বাহ্ণ |
খবর > খেলা
বিশ্বকাপের আগে আরও এক সিরিজের সূচি দিলো পাকিস্তান

পদ্মাটাইমস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ঠাসা সূচি হাতে নিয়েছে পাকিস্তান। একদিকে যখন নতুন কোচ ও অধিনায়ক খোঁজার প্রক্রিয়ায় রয়েছে পিসিবি, অন্যদিকে তারা একের পর এক সিরিজ চূড়ান্ত করছে। কয়েকদিন বাদেই ঘরের মাঠে নিউজিল্যান্ডকে আতিথ্য দেবেন বাবর আজমরা।

১৮ এপ্রিল থেকে শুরু হবে পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। তারপর তারা উড়াল দেবেন আয়ার‌ল্যান্ডে। সেখানে দু’দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পৃথক পোস্টে দুই দেশের ক্রিকেট বোর্ড এই তথ্য জানিয়েছে। আগামী ১০, ১২ ও ১৪ মে আয়ারল্যান্ডের ডাবলিনে হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। এই সিরিজকে আসন্ন সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিচ্ছে পাকিস্তান ও আইরিশরা।

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। যেখানে গ্রুপপর্বে পাকিস্তান-আয়ারল্যান্ড ১৬ জুন ফ্লোরিডায় মুখোমুখি হবে।

ওই সিরিজ শেষেই টি-টোয়েন্টির ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের সঙ্গে খেলতে দেশটিতে উড়াল দেবে পাকিস্তান। দু’দল আগেই চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি ঠিক করে রেখেছে।

আগামী ২২, ২৫, ২৮ ও ৩০ মে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। চারটি ভিন্ন ভেন্যু লিডস, বার্মিংহাম, কার্ডিফ ও লন্ডনে মুখোমুখি হবে পাকিস্তান-ইংল্যান্ড।

এই বিশ্বকাপের জন্য পাকিস্তান যে জোরেশোরে প্রস্তুতি শুরু করে সেটি অনুমান করাই যায়। পিএসএল আসর শেষে বর্তমানে বাবর-শাহিন আফ্রিদিদের সেনা প্রশিক্ষণ চলছে দেশটির অ্যাবোটাবাদে। ২৫ মার্চ থেকে তাদের এই ফিটনেস ক্যাম্প শুরু হয়।

বিশ্বকাপের জন্য অবসর ভেঙে ফেরানো হয়েছে দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকে। এরপরই তারা বিশেষ ওই ক্যাম্পে যোগ দেন। সেখানে রাখা হয়েছে অভিমানে পাকিস্তান ছেড়ে সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করা ব্যাটার উসমান খানকেও।

এদিকে, পুনরায় পাকিস্তান জাতীয় দলের নেতৃত্ব বাবরের হাতে তুলে দেওয়া হতে পারে গুঞ্জন চলছে। ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর তিন ফরম্যাটের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর। ওয়ানডে ও টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টিতে নেতৃত্ব তুলে দেওয়া হয় শাহিন শাহ আফ্রিদিকে।

কিন্তু কয়েক মাসেই নাকি মোহভঙ্গ হয়েছে! আবারও নাকি বাবরেই ভরসা রাখতে চাইছে পিসিবি। ক্রিকেট পাকিস্তানসহ দেশটির বেশ কয়েকটি গণমাধ্যমের এমনটাই দাবি।

এছাড়া প্রধান কোচ খুঁজে পেতেও জোরেশোরে কাজ করছে পিসিবি। ক্রিকেটীয় ব্যস্ততার কারণে বেশ কয়েকজন তাদের সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর বেশ কয়েকজন নতুন প্রার্থীর সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে দেশটি।

এ নিয়ে গত ২৪ মার্চ পিসিবি সভাপতি মহসিন নাকভি জানান, ‘কোচ নিয়োগ নিয়ে টিম ম্যানেজমেন্ট কাজ করছে। কোচদের জন্য ‍উপযুক্ত প্যানেল গঠন করা হয়েছে, বাকি কাজও চূড়ান্ত পর্যায়ে আছে। দেশি ও বিদেশি মিলিয়ে কোচিং প্যানেলও চূড়ান্ত করা হবে আগামী চার-পাঁচদিনের মধ্যে।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে